Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জের মৎস্য সেটের পেছনের পুকুরের সুপেয় পানি জনগণের জন্য উন্মুক্ত

নিজস্ব প্রতিনিধি: কালিগঞ্জের মৎস্য সেটের পেছনের জেলা পরিষদের পুকুরের পানি জনগণের জন্য উন্মুক্ত করা হয়েছে। শনিবার সকালে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রেজা রশীদ জানান, কালিগঞ্জের মৎস্য সেটের পেছনের জেলা পরিষদের এ পুকুরের পানি এ অঞ্চলের মানুষের সুপেয় পানির চাহিদা পূরণ করে থাকে। এটি কোন দিন লিস দেওয়া হয়নি। কেও যদি এটিকে লিস নেওয়ার দাবি করে তবে তাদের কাছ থেকে কাগজপত্র দেখতে চাইবেন।

এখন থেকে আর কেহ এ পুকুরে মাছ চাষ করতে পারবে না। মাছ ধরতে গেলেও লাগবে জেলা পরিষদের অনুমতি।
জানা যায়, ঐহিত্যবাহী জেলা পরিষদের এ পুকুরটি কালিগঞ্জের কুশুলিয়া ইউপি’র বাজার গ্রাম, বাজার গ্রাম রহিমপুর, কাশেমপুর সহ আশেপাশের মানুষের সুপেয় পানির চাহিদা পূরণ করে আসছে দীর্ঘদিন যাবৎ।
তবে গত কয়েক বছর যাবৎ সঞ্জয় কুমার নামে এক ব্যক্তি পুকুরটি লিস নিয়েছে বলে দাবি করে। এরপর পুকুরের মাছ নিজের দাবি করে পানিতে মাছের খাদ্য ফেলে পুকুরের পানি মানুষের খাওয়ার অনুপযোগী করে তোলে।
বিষয়টির প্রতিকার দাবি করে স্থানীয় হাজারো জনগণ সাথে নিয়ে কুশুলিয়া ইউপি চেয়ারম্যান শেখ আবুল কাশেম মোহাম্মদ আব্দুল্লাহ্ জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্জ্ব মোহাম্মদ নজরুল ইসলামকে অবহিত করেন।
শনিবার ( ১১ ফেব্রুয়ারি) জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সরেজমিন উপস্থিত হয়ে এ ঘোষনা দেওয়ার পর স্থানীয়দের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version