Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিনিধি: কালিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে ৫১তম মহান বিজয় দিবস। এই জাতীয় দিবসে বিন¤্র শ্রদ্ধা ও ভালবাসায় স্মরণ করা হয়েছে মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী বীরমুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের।
শুক্রবার ভোরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের শুভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি, স্বায়ত্বশাসিত, রাজনৈতিক কার্যালয়, শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৮ টায় শহীদ সোহরাওয়ার্দী পার্কে অবস্থিত বিজয়স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড, উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠন, রিপোর্টার্স ক্লাব, কালিগঞ্জ প্রেসক্লাব, জাতীয় পার্টি, কালিগঞ্জ সরকারি কলেজ, রোকেয়া মনসুর মহিলা কলেজ, কাটুনিয়া রাজবাড়ি ডিগ্রী কলেজ, উপজেলা ক্রীড়া সংস্থা, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, জয় বাংলা অ্যাওয়ার্ড প্রাপ্ত বিন্দু নারী উন্নয়ন সংগঠন, বিভিন্ন সরকারি ও বেসরকারি অফিস, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

পরবর্তীতে বঙ্গবন্ধু ম্যুরালে প্রশাসন ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
সকাল সোয়া ৮ টায় সরকারি কবরস্থানে শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত করা হয়। সকাল ৯ টায় উপজেলা পরিষদ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
এসময় বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ নাজমুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুশরা, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হালিমুর রহমান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ ইউনিটের সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাকিম প্রমুখ।

মার্চপাস্ট ও শরীর চর্চা প্রদর্শনী শেষে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়।
সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুশরা, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হালিমুর রহমান, ভাইস চেয়ারম্যান শেখ নাজমুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আলিম আল রাজি টোকন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক ইউপি সদস্য এসএম গোলাম ফারুক বক্তব্য রাখেন। দুপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বীর মুক্তিযোদ্ধা, তাদের পরিবার ও সূধীবৃন্দের অংশগ্রহণে প্রীতিভোজ অনুষ্ঠিত হয়।
বেলা আড়াইটায় মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা সভ,া সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং বিকেলে উপজেলা পরিষদ মাঠে উপজেলা প্রশাসন একাদশ বনাম মুক্তিযোদ্ধা সমন্বয়ে সুধী একাদশের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচি শেষ হয়।

তবে যথাযথ ব্যবস্থাপনা না থাকায় সকাল ৮ টায় বিজয়স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ কর্মসূচিতে হ-য-ব-র-ল পরিস্থিতির সৃষ্টি হয়। এছাড়াও বিজয় স্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন না করেই পুষ্পস্তবক অর্পণ শুরু হয়। এসময় জাতীয় পতাকা উত্তোলনের বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করা হলেও তিনি বিষয়টির গুরুত্ব না দিয়ে জাতীয় পতাকা উত্তোলন ছাড়াই পুষ্পস্তবক অর্পণ কর্মসূচি শেষ করেন। এ ঘটনায় উপস্থিত ব্যক্তিবর্গের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version