Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরার পরিকল্পিত উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি – জন প্রশাসন সচিব ইউসুফ হারুন

সমীর রায়, নিজস্ব প্রতিনিধি : জন প্রশাসন সচিব ইউসুফ হারুন বলেছেন, সাতক্ষীরার পরিকল্পিত উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। সাতক্ষীরার উন্নয়ন হোক এটা আমি মনেপ্রাণে চাই। আম্পানের তান্ডব ও করোনা মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী আমাকে সাতক্ষীরা জেলার দায়িত্ব দিয়েছেন। আমি সাতক্ষীরার মানুষ তাই দায়িত্ব পেয়েই জেলার সার্বিক দিক সম্পর্কে অবগত হয়ে উন্নয়ন ও প্রয়োজনীয় কাজ করে যাচ্ছি। প্রতাপনগরের ভাঙন কবলিত এলাকা দেখেছি। সেখানে কিছু ছোট খাট ভাঙনের নির্মাণ কাজ স্থানীয় ও পাউবো’র উদ্যোগে করা হয়েছে। বড় ভাঙনগুলোর দায়িত্ব সেনাবাহিনীর উপর দেওয়া হয়েছে তারা শীতের শুরুতে সে কাজগুলি করবেন। এডিবি’র অর্থায়নে এ কাজ সম্ভব নয় বিধায় বড় আকারে বাজেট করে উপক‚লীয় এলাকার টেকসই ভেড়ী বাঁধ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। সাতক্ষীরা থেকে পটুয়াখালী পর্যন্ত টেকসই নির্মাণ কাজের জন্য সাড়ে চার হাজার কোটি টাকার প্রোজেক্ট হাতে নেওয়া হয়েছে।
শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে আশাশুনির গদাইপুর মৌলভী আব্দুল লতিফ কলেজ চত্বরে বন্যা প্রবণ ও নদী ভাঙন এলাকায় বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ (৩য় পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় মৌলভী আব্দুল লতিফ কলেজে বন্যা আশ্রয় কেন্দ্র ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপনের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি আরও বলেন, করোনার কারণে দেশে কাক্সিক্ষত অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন সম্ভব হয়নি। করোনা মোকাবেলায় সরকারের ব্যাপক অর্থ খরচ করতে হচ্ছে। তার পরও সরকার দেশের সকল এলাকার উন্নয়নে সমান তালে কাজ করে যাচ্ছে। সাতক্ষীরার মত রিমোট এলাকা দেশে দুয়েকটির টার বেশি নেই। তাই সাতক্ষীরাকে পরিকল্পিত উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। করোনা সময় সাতক্ষীরা জেলা সমিতির পক্ষ থেকে ও প্রবাসীদের সহায়তায় আমরা ২৪ লক্ষ টাকা ব্যয়ে ৪টি ক্যানোলা সাতক্ষীরায় আনিয়েছি। এখানে কোন পিসিআর মেশিন ছিল না, দেশে আসা দু’টি পিসিআর মেশিনের একটি আমরা সাতক্ষীরা মেডিকেল কলেজে দিয়েছি। এলাকার উন্নয়ন তখন পরিপূর্ণ হবে যখন এলাকার মানুষ সহযোগিতা করে। কলেজের ৩ কোটি ৪৫ লক্ষ টাকা ব্যয় বরাদ্দে নির্মাণাধীন ৩ তলা ভবনের কাজের কথা উল্লেখ করে তিনি বলেন, কাজ শত ভাগ আদায় করে নেবেন। বিশিষ্ট শিক্ষানুরাগী ‘মৌলভী আব্দুল লতিফ কলেজটি’ দক্ষিণাঞ্চলের শিক্ষা বিস্তারে মাইল ফলক হিসাবে এগিয়ে যাবে। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসিন, বন্যা প্রবণ ও নদী ভাঙন এলাকায় আশ্রয় কেন্দ্র নির্মাণ (৩য় পর্যায়) শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক ইউসুফ আলী, খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার। এ সময় উপস্থিত ছিলেন এডিশনাল এসপি শেখ ইয়াছিন আলি, অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) শাহিন সুলতানা, আশাশুনি থানা অফিসার ইনচার্জ মো. গোলাম কবির, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শাহানারা বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, প্রতাপনগর ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন, দরগাহপুর ইউপি চেয়ারম্যান শেখ মিরাজ আলি, খাজরার প্যানেল চেয়ারম্যান জালাল উদ্দিন প্রমুখ। এ দিন প্রধান অতিথি আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় আনুলিয়া ইউনিয়নের ভোলানাথপুর আশ্রয়ণ প্রকল্পের উপকার ভোগীদের মাঝে ব্যারাক হাউজের চাবি হস্তান্তর করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version