Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় নিত্যপণ্যের বাজারে টাস্কফোর্স কমিটির অভিযান

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় নিত্যপণ্যের বাজার পরিস্থিতি তদারকি ও পর্যালোচনার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের বিশেষ টাস্কফোর্স কমিটি অভিযান চালিয়েছে। শুক্রবার সকালে শহরের সুলতানপুর বড় বাজার কাঁচা ও মৎস্য বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখতে এ অভিযান পরিচালনা করা হয়।

এতে নেতৃত্ব দেন বিশেষ টাস্কফোর্স কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি) বিষ্ণুপদ পাল।

এ সময় বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্য সদস্যসচিব ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল হাসান, সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা শফিকুল ইসলাম,সদস্য কৃষি বিপণন কর্মকর্তা এস এম আব্দুল্লাহ,জেলা ক্যাবের সাধারণ সম্পাদক পারভীন আক্তার,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জাকির হোসেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী আরাফাত হোসেন ও তামীম তাসনীম উপস্থিত ছিলেন।

এ সময় কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিষ্ণুপদ পাল বলেন,
‘আমরা বেশ কয়েকটি দোকানে অভিযান পরিচালনা করি। মূল্য তালিকা না থাকায় এবং বেশি দামে বিক্রিয় করার অভিযোগে মাংস বাজারে চিকেন হাউজকে ২ হাজার টাকা ও খুচরা আলু বিক্রিতাকে ২০০ টাকা জরিমানা করা হয়েছে এবং দোকানমালিকদের বলা হয়েছে, যেন মুনাফার নামে সাধারণ মানুষদের ক্ষতি না করে। ব্যবসায়ীরা মুনাফা করবে, কিন্তু মুনাফার নামে অসাধু উপায়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর বাজারে অস্থিতিশীল পরিবেশ তৈরি করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’অভিযান পরিচালনার সময় বাজারের ব্যবসায়ী নেতা, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version