Site icon suprovatsatkhira.com

খাজরায় ভাঙনকৃত ওয়াপদার রাস্তা সংষ্কার শুরু: ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দের পরিদর্শন

নুরুল ইসলাম (খাজরা) আশাশুনি প্রতিনিধি : আশাশুনির খাজরায় খোলপেটুয়া নদীর পানি উন্নয়ন বোর্ডের ৭/২ নং পোল্ডারের আওতাভুক্ত তুয়ারডাঙ্গা উত্তর মাথা নামক স্থানে ভাঙনকৃত ওয়াপদার রাস্তা সংস্কার কাজ শুরু হয়েছে। সংষ্কার কাজ পরিদর্শন করেছেন খাজরা ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ।

শনিবার(১৯ অক্টোবর) সকাল থেকে তুয়ারডাঙ্গা উত্তর মাথায় খোলপেটুয়ার নদীর পানি উন্নয়ন বোর্ডের ৭/২ নং পোল্ডারের আওতাভুক্ত ওয়াপদার রাস্তার প্রায় ৮০ফুট দৈর্ঘ্য সংষ্কার কাজ মাটি দ্বারা ভরাট করা শুরু হয়েছে।

তথ্যনুসন্ধানে জানা যায়,পানি উন্নয়ন বোর্ডের তুয়ারডাঙ্গা উত্তর মাথায় অতিরিক্ত জোয়ারের ফলে ৮০ফুট রাস্তায় বিভিন্ন সময়ে ফাটল ধরে ভেঙে নদী গর্ভে চলে যায়। ফলে ঝুকিপূর্ন হয়ে পড়ে। স্থানীয় বিএনপির নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী অফিসার তৃষ্ণা রায় কে অবিহিত করলে তিনি সঙ্গে সঙ্গে পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তাদের ঘটনাস্থল পরিদর্শন করার নির্দেশ দেন। পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা ঘটনাস্থল দেখে স্থানীয় শ্রমিক নিয়ে সংষ্কার কাজ শুরু করেছেন। প্রথম দিন ৫হাজার টাকা শ্রমিকদের মজুরী প্রদান করা হয়। এবং সম্পূর্ন কাজ শেষ হতে যত টাকা খরচ হবে আশাশুনি পানি উন্নয়ন বোর্ড ব্যয় করবে বলে জানা যায়।

খাজরা ইউনিয়ন বিএনপির আহবায়ক সাংবাদিক বুরহান উদ্দীন বুলু বলেন,আজ সকালে তুয়ারডাঙ্গা ওয়ার্ড বিএনপির সদস্য শাহ জামালসহ অন্যরা আমাকে জানায় যে,তুয়ারডাঙ্গা উত্তর মাথায় ওয়াপদার রাস্তা ঝুকিপূর্ন হয়ে পড়েছে। আমি সঙ্গে সঙ্গে ইউএনও স্যারকে বিষয়টি জানালে তিনি সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিয়েছেন। দ্রæত সংষ্কার কাজ শুরু হওয়ায় স্থানীয়রা ইউএনও স্যার ও পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তাদের সাধুবাদ জানিয়েছেন।

এদিকে খাজরার কপোতাক্ষ নদের ৭/২ নং পোল্ডারের আওতাভুক্ত পশ্চিম খাজরা রাজবংশীপাড়ার শেষ প্রান্ত থেকে আমাদী খেয়াঘাট পর্যন্ত ওয়াপদার রাস্তাটি মারাত্বক ঝুকিপূর্ন অবস্থায় আছে। ইতিমধ্যে সংষ্কারের কোন লক্ষ্য দেখা যায় নি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version