Site icon suprovatsatkhira.com

শ্যামনগরে পল্টন ট্রাজেডি দিবস উপলক্ষে জামায়াতের সমাবেশ অনুষ্ঠিত

গাজী আল ইমরান, শ্যামনগর ব্যুরো : সাতক্ষীরার শ্যামনগরে পল্টন ট্র্যাজেডি দিবস উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার২৮ অক্টোবর) বেলা ৪ টায় শ্যামনগর সদরের মাইক্রোবাসস্ট্যান্ড চত্বরে জামায়াত ইসলামী বাংলাদেশ শ্যামনগর উপজেলার আয়োজনে পল্টন ট্র্যাজেডির শহীদদের স্মরণে তাদের ত্যাগ ও সংগ্রামের চেতনাকে সমুন্নত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন বক্তারা।

সংগঠনের উপজেলা আমীর মাওলানা মুহাম্মদ আবদুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক জাতীয় সংসদ সদস্য ও জেলা কার্যকরী পরিষদের সদস্য গাজী নজরুল ইসলাম।

বক্তব্য রাখেন জেলা ইউনিট সদস্য অধ্যাপক আব্দুল জলিল, নায়েবে আমীর মাওলানা গোলাম বারী, মাওলানা মইনুদ্দীন মাহমুদ ও অধ্যাপক ফজলুল হক, উপজেলা সেক্রেটারি মাওলানা গোলাম মোস্তফা, সহকারী সেক্রেটারি মাওলানা আমিনুর রহমান ও মাস্টার রেজাউল ইসলাম, মাদরাসা শিক্ষক পরিষদ সভাপতি অধ্যক্ষ মাওলানা অহিদুজ্জামান, বুড়িগোয়ালিনী ইউনিয়নের চেয়ারম্যান হাজী নজরুল ইসলাম এবং তথ্য ও গবেষণা সম্পাদক মাওলানা আ. মজিদ।

এছাড়া সমাবেশে বক্তব্য দেন অফিস সম্পাদক মাওলানা মহসিন আলম, যুব বিভাগের সভাপতি সাঈদী হাসান বুলবুল, সমাজকল্যাণ সম্পাদক শহিদুল ইসলামসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের আমীরগন। এসময় আরো বক্তব্য রাখেন ছাত্র শিবির পূর্ব শাখার সভাপতি রাশিদুল ইসলাম ও পশ্চিম শাখার সভাপতি আব্দুস সামাদ বক্তব্য রাখেন। শ্রমিকদের পক্ষে বক্তব্য দেন শ্রমিক সভাপতি মাস্টার আব্দুর রশিদ।

সমাবেশে পৌর সভাপতি মো. জাহিদুল ইসলাম সহ অনেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় সমন্বিত সাংস্কৃতিক সংসদের শিল্পীরা শহীদি সংগীত পরিবেশন করে অনুষ্ঠানে ভাবগাম্ভীর্য যুক্ত করেন।

বক্তারা বলেন, “পল্টন ট্র্যাজেডি আমাদের ইতিহাসের এক গৌরবময় অধ্যায়। এর মাধ্যমে প্রমাণিত হয়েছে যে অন্যায় ও নিপীড়নের বিরুদ্ধে জনগণের সংগ্রাম থেমে থাকে না।” বক্তারা শহীদদের আত্মত্যাগের আদর্শকে ধারণ করে নতুন প্রজন্মের মাঝে এই চেতনা ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।সভা শেষে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version