Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা জেলা ট্রাক, ট্যাংলরী, ট্রাক্টর ও কার্ভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের বিশেষ সাধারণ সভা

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা জেলা ট্রাক, ট্যাংলরী, ট্রাক্টর ও কার্ভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) শহরের কাটিয়া নারকেলতলা মোড় ইউনিয়ন কার্যালয়ের সামনে সাধারণ শ্রমিকবৃন্দের আয়োজনে শ্রমিক নেতা মো. মজনু সরদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শেখ মাসুম বিল্লাহ শাহীন।
এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা ট্রাক, ট্যাংলরী, ট্রাক্টর ও কার্ভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি মো. আব্দুর রকিব, সাধারণ সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন মো. রেজাউল ইসলাম রেজা, মো. আব্দুস সালাম, ফিরোজ খান, মো. মনিরুল ইসলাম প্রমুখ।
বিশেষ সাধারণ সভায় বক্তারা বলেন, সাধারণ শ্রমিকরা এডহক কমিটি মানে না এবং বিগত নির্বাচিত কমিটিও মানে না। যাহা সম্পূর্ণ অবৈধভাবে গঠন করা হয়েছিল। সাধারণ শ্রমিকরা চাই একটা সুষ্ঠু এডহক কমিটি গঠন করা হোক এবং একটি সুষ্ঠু নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হোক। সেই সাথে প্রকাশ্য ভোটের মাধ্যমে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হোক। তারা আর কখনো দখলদারিত্ব দেখতে চায়না। তারা চায় অবাধ ও সুষ্ঠু নির্বাচন। অদ্যকার ২৫/০৯/২০২৪ তারিখের বিশেষ সাধারণ সভা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছিল। কিন্তু কতিপয় শ্রমিক সংশ্লিষ্টরা প্রশাসনের কাছে অভিযোগ দায়ের করায় প্রশাসন কর্তৃক সভা স্থগিত ও মুলতবী করা হয়। কতিপয় শ্রমিক কর্তৃক জেলা প্রশাসন বরাবর মিথ্যা অভিযোগ করায় উক্ত সভায় তাদের প্রতি ধিক্কার ও নিন্দা জ্ঞাপন করা হয়।
উল্লেখ্য যে, শ্রম দপ্তর থেকে সাধারণ সভার অনুমতি পত্র নিয়ে পুনরায় সভার আহŸান জানান হবে। সে লক্ষ্যে আগামীকাল বৃহস্পতিবার ২৬/৯/২০২৪ তারিখ শ্রমিক প্রতিনিধিরা শ্রম পরিচালকের কার্যালয়ে উপস্থিত হয়ে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে শ্রম দপ্তরের অনুমোদন গ্রহণের পর পুনরায় সাধারণ সভা আহŸান করবে।” এ সময় বৈরী আবহাওয়ার মধ্যেও ৮০০ এর অধিক শ্রমিক সদস্যরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সাতক্ষীরা জেলা ট্রাক, ট্যাংলরী, ট্রাক্টর ও কার্ভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের অফিস সহকারী মো. আশরাফ আলী।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version