Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে ইউনিয়ন মাল্টি স্টেকহোল্ডার প্লাটফর্ম (পুষ্টি কমিটি) গঠন বিষয়ক সভা

সমীর রায়, আশাশুনি : আশাশুনিতে ইউনিয়ন মাল্টি স্টেকহোল্ডার প্লাটফর্ম (পুষ্টি কমিটি) গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।
অপেক্ষাকৃত টেঁকসই খাদ্য ব্যবস্থাপনা থেকে সকলের জন্য বিশেষ করে দুর্বল জনগোষ্ঠীর স্বাস্থ্যকর খাবার নিশ্চিত করার লক্ষ্যে মঙ্গলবার সকালে আশাশুনি সদর ইউনিয়নের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষি অধিদপ্তর ও গ্লোবাল অ্যালায়েন্স ফর ইম্প্রুভ নিউট্রিশন (গেইন) এর আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সদর ইউপি চেয়ারম্যান এসএম হোসেনুজ্জামান হোসেন।
জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, নারী উদ্যোক্তা, স্বাস্থ্য কর্মী, ইমাম সহ সমাজের সর্বস্তরে প্রতিনিধিত্বকারী ব্যক্তির অংশগ্রহণে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা এসএম এনামুল ইসলাম। তিনি বলেন, অপেক্ষাকৃত টেঁকসই খাদ্য ব্যবস্থাপনা থেকে সকলের জন্য বিশেষ করে দুর্বল জনগোষ্ঠীর স্বাস্থ্যকর খাবার নিশ্চিত করার লক্ষ্যে সরকার উপজেলার পাশাপাশি দেশের ১০০ ইউনিয়ন পরিষদ নিয়ে পাইলট প্রকল্প শুরু করেছে। সব মানুষের পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে আমরা পুষ্টি বাগান করা সহ বিনামূল্যে বীজ ও সার বিতরণের মাধ্যমে পর্যায়ক্রমে সব ধরনের সহায়তা করে যাব।
কৃষক জনশক্তির স্বাস্থ্য ও পুষ্টি এবং পুষ্টি সংবেদনশীল ইউনিয়ন মাল্টি স্টেকহোল্ডার প্লাটফর্ম গঠনে সহায়তা করতে সভার শুরুতে গেইন এর লক্ষ্য উদ্দেশ্য বর্ণনা করে প্রকল্প অবহিত করেন কনসালটেন্ট নিহার কুমার প্রামাণিক।
উপ-সহকারী কৃষি কর্মকর্তা আসাদুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, শিক্ষক রবিউল ইসলাম, সদর বাজার বণিক সমিতির সভাপতি জাকির হোসেন প্রিন্স, ইমাম প্রভাষক বাকি বিল্লাহ, সাংবাদিক সমীর রায়, উপ-সহকারী প্রকৌশলী রবিউল ইসলাম, ইউপি সদস্য অঞ্জনা রানী সানা, ময়না খাতুন, এস এ পি পি ও বিল্লাল হোসেন, সিএইচসিপি চায়না রানী, ইউএইচডব্লিউসি আব্দুল্লাহ কাফি, এইচ এ মোক্তারুজ্জান স্বপন, সিবিও অনিতা রানী, নারী উদ্যোক্তা চন্দ্রা মণ্ডল, এনজিও কর্মী মর্জিনা খাতুন ও এল এস পি ছালেহা পারভিন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version