Site icon suprovatsatkhira.com

মহানবী (সা.) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে দেবহাটায় বিক্ষোভ মিছিল

মীর খায়রুল আলম : ভারতের বিজেপি নেতা নিতেশ রানে এবং ধর্মগুরু রামগির মহারাজ কর্তৃক মুসলমানদের হত্যার হুমকি ও মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে কটুক্তির প্রতিবাদে দেবহাটায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ছাত্র-জনতা ও ধর্মপ্রাণ মুসলমানদের আয়োজনে সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজের প্রধান ফটক থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি সাতক্ষীরা-কালীগঞ্জ সড়কের সখিপুর গোলচত্বর থেকে শুরু করে পারুলিয়া প্রদক্ষিন শেষে পুনরায় সখিপুর মোড় গোলচত্বরে এসে শেষ হয়।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক মোকলেছুর রহমান মুকুুল, উপজেলা যুব দলের আহবায়ক কামরুজ্জামান কামরুল, উপজেলা ছাত্র দলের আহবায়ক ফরহাদ হোসেন, সদস্য সচিব ফিরোজ হোসেন, সখিপুর ইউনিয়ন যুবদলের সদস্যসচিব সোহাগ হোসেন প্রমুখ। পরে সখিপুর মোড়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন, খেদমতে খলক ফাউন্ডেশনের দেবহাটা উপজেলার সমন্বয়ক মুফতী ফজলুল হক আমিনী, ফয়জুল উলুম মাদ্রাসার শিক্ষক মুফতী আবু নাঈম, তানভির আহমেদ প্রমুখ।
বক্তারা বলেন, চলতি মাসের শুরুর দিকে বিতর্কিত ধর্মীয় প্রচারক রামগিরি মহারাজ মহারাষ্ট্রের এক ধর্মীয় সভায় মহানবী (সাঃ) এবং ইসলাম ধর্ম নিয়ে কট‚ক্তি করেন। এতে সমর্থন দেন রাজ্যেরই বিজেপি বিধায়ক নিতিশ রান। এছাড়াও মসজিদে ঢুকে মুসলিমদের ওপর হামলা চালানোর হুমকিও দেন ঐ কট্টর হিন্দুত্ববাদী নেতা।
বক্তারা আরো বলেন, পৃথিবীর কোনো ধর্মই অন্য ধর্মকে কট‚ক্তি করার শিক্ষা দেয়না। মানবতার শ্রেষ্ঠ মহামানব মোহাম্মদ (সাঃ) কে অপমান করার মধ্যে দিয়ে মানবতাবাদী আদর্শকে অপমান করা হয়েছে। প্রকৃত মুমিনরা কখনও উগ্রবাদকে ছাড় দেয় না। এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসার ভারতের সরকারের প্রতি জোর আহ্বান জানান তারা।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version