Site icon suprovatsatkhira.com

গাবুরায় নিখোঁজ ডুবুরি মিজানের মরদেহ উদ্ধার

আল-হুদা মালী, গাবুরা (শ্যামনগর) প্রতিনিধি: শ্যামনগর গাবুরায় মেগা প্রকল্পের কাজে ব্যবহৃত বালু পরিবহনের বলগেটের (পল্টন) নোঙর খুঁজতে গিয়ে কপোতাক্ষ নদীতে ডুবে যাওয়ার দুই দিন পর নিখোঁজ মিজানুরের মরদেহ নদীর তীরে ভেসে উঠেছে। গত সোমবার (২৩ সেপ্টেম্বর) গাবুরার পার্শেমারি টেকেরহাটে নিখোঁজ হন মিজানুর। নিখোঁজ মিজানুর রহমান সরদার খুলনার ৫ নম্বর ঘাট এলাকার দুলাল সরদারের ছেলে। পেশায় তিনি একজন ডুবুরি।

বুধবার (২৫ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে চরে দেখতে পায় স্থানীয়রা। ডুবে যাওয়া ঘটনাস্থল থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে মিজানুরের মরদেহ পাওয়া যায়। এরপর স্থানীয়রা ঘটনাস্থলে থাকা মিজানের পিতাসহ পরিবারের সদস্যদের খবর দেয়। গাবুরার গাগড়ামারি নামক স্থানে কপোতাক্ষ নদের চরে নিখোঁজ মিজানুরের লাশ ভেসে উঠে। এরপর স্থানীয়দের সহযোগিতায় লাশটি উদ্ধার করা হয়।

নিখোঁজ মিজানকে উদ্ধারে কাজ শুরু করেন ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল। খুলনা ও সাতক্ষীরা সার্ভিসের দুটি ডুবুরি দল মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উদ্ধার অভিযান চালায়। কিন্তু দীর্ঘ চেষ্টা চালিয়েও মিজানুর মরদেহ উদ্ধার করতে পারেনি ফায়ার সার্ভিসের দুটি উদ্ধারকারী দল।

সাতক্ষীরা ফায়ার সর্ভিসের উপ-সহকারী পরিচালক মোঃ সাইফুজ্জামান জানান, সাতক্ষীরা এবং খুলনার দুটি দল মিজানুরের উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা করছে। কিন্তু আমাদের চেষ্টা সফল হয়নি। পরে সন্ধ্যা হয়ে যাওয়া আলোর স্বল্পতায় উদ্ধার কাজ বন্ধ করে দেওয়া হয়।

তিনি আরও জানান, সকাল বেলা আবারো উদ্ধার কাজে যেতে চাইলে সংবাদ পাই নিখোঁজ মিজানুরের লাশ ভেসে যাওয়া স্থান থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে ভেসে উঠেছে। খবর পেয়ে সেখানে আমাদের টিমের সদস্যদের পাঠানো হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version