Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে ৯৫ মন্ডপে শারদীয় দুর্গোৎসব

নিজস্ব প্রতিনিধি : আশাশুনিতে শারদীয় দূর্গা পূজা অনুষ্ঠিত হবে ৯৫ টি মন্ডপে। এবারের পূজায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে কঠোর অবস্থান নিয়েছেন উপজেলা প্রশাসন। প্রশাসনকে সার্বিক সহযোগিতা দেওয়ার আশ্বাস দিয়েছেন বিএনপি ও জামায়াত ইসলামী। পূজায় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা রোধ করার লক্ষ্যে থানা পুলিশের পাশাপাশি মাঠে থাকবেন সেনাবাহিনীর টহল টিম। প্রতিটি পূজা মন্ডপে পালা ক্রমে কমপক্ষে স্থানীয় ২০ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন। নিছিদ্র নিরাপত্তা বিধানে বিএনপি ও জামায়াত ইসলামীর পক্ষ থেকে নিয়োজিত থাকবে দলীয় স্বেচ্ছাসেবক বাহিনী।
বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে আশাশুনির এতিম ছেলেমেয়েদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সভাকক্ষে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আয়োজিত প্রস্তুতি সভায় এসব তথ্য জানানো হয়।
উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নীলকণ্ঠ সোমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কৃষ্ণা রায়।
পূজা উদযাপন পরিষদের সেক্রেটারি রনজিত বৈদ্যের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশাশুনি উপজেলার সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) মোঃ রাশেদ হোসাইন, আশাশুনি উপজেলায় অবস্থিত সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্পের দায়িত্বরত ক্যাপ্টেন ফাহিম কায়সার, আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নজরুল ইসলাম, উপজেলা বিএনপি’র আহবায়ক স ম হেদায়েতুল ইসলাম, সদস্য সচিব মশিউল হুদা তুহিন, উপজেলা জামায়াতে ইসলামীর আমীর আবু মুছা তারিকুজ্জামান তুষার, আশাশুনি সেবাশ্রমের অধ্যক্ষ বিশ্বপ্রাণানন্দজী মহারাজ, বুড়িয়া ইসকণ মন্দিরের অধ্যক্ষ কৃষ্ণদাস ব্রহ্মচারী।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আশাশুনি উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি সুবোধ কুমার চক্রবর্তী, ইউপি চেয়ারম্যান হাজী আবু দাউদ, দিপংকর বাছাড় দীপু, দিপংকর কুমার সরকার দীপ, জগদীশ চন্দ্র সানা, আশাশুনি উপজেলা জামায়াতে ইসলামীর নায়েবে আমীর মাওঃ নূরুল আবছার মুরতাজা, উপজেলা যুবদলের সদস্য সচিব আবু জাহিদ সোহাগ প্রমুখ।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান কালে আশাশুনি উপজেলার নির্বাহী কর্মকর্তা কৃষ্ণা রায় বলেন-আসন্ন শারদীয় দূর্গা উৎসবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা বজায় থাকবে। কেউ কোন প্রকার বিশৃঙ্খলা করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রতিটি পূজা মন্ডপ থাকবে সিসি ক্যামেরার অন্তর্ভুক্ত। প্রতিটি কমিটিকে সব সময়ের জন্য চোখ কান খোলা রেখে প্রশাসনকে সার্বিক সহযোগিতা করার জন্য অনুরোধ জানান তিনি।
সভায় উপজেলা বিএনপি ও জামায়াত ইসলামীর নেতৃবৃন্দের পক্ষ থেকে আসন্ন দুর্গাপূজায় সর্বোচ্চ সহযোগিতা করার আশ্বাস প্রদান করা হয়। সেই সাথে পূজায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে এই দুটি দলের পক্ষ থেকে প্রতিটি মন্দিরে নিরাপত্তার জন্য দলীয় ভাবে স্বেচ্ছাসেবক নিয়োগ করা হবে বলে জানানো হয়।
আসন্ন শারদীয় দূর্গা উৎসব আনন্দময় করে তোলার লক্ষ্যে আয়োজিত এ প্রস্তুতিমূলক সভায় আশাশুনির বিভিন্ন মন্দিরের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ হিন্দু সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version