Site icon suprovatsatkhira.com

অধ্যক্ষের স্বাক্ষর জালিয়াতি করে এড. আব্দুর রহমান কলেজের কমিটি গঠনের অভিযোগ

স্টাফ রিপোর্টার : অধ্যক্ষের স্বাক্ষর জালিয়াতি করে এড. আব্দুর রহমান কলেজের কমিটি গঠনের অভিযোগ উঠেছে। কলেজের শিক্ষকসহ অভিভাবকরা অবিলম্বে ওই জালিয়াতির মাধ্যমে গঠিত কমিটি বিলুপ্তির দাবি জানিয়েছেন। কলেজ সূত্রে জানা গেছে, গত ২৫ সেপ্টেম্বও জাতীয় বিশ^বিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত একটি চিঠির মাধ্যমে শিক্ষকরা জানতে পারেন কলেজের এফ.ডি.আর ফান্ডের ১ লক্ষ টাকা আত্মসাতে অভিযুক্ত মো: সিরাজুল ইসলামকে আহবায়ক করে এডহক কমিটি গঠন করা হয়েছে। অথচ এর আগে গত ১৮ সেপ্টেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মুজিদ এডহক কমিটির গঠনের জন্য আবেদন সহকাওে প্রস্তাবনা প্রেরন করেন। কিন্তু অজানা কারনে সে কমিটি অনুমোদন না হয়ে কথিত কমিটির অনুমোদন হওয়ায় শিক্ষক-কর্মচারীদেও মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। কমিটি গঠনের ঘটনা জানাজানি হওয়ার পর কলেজের শিক্ষক-কর্মচারীরা তাৎক্ষনি কমিটিং করেন। সর্বসম্মতিভাবে সিদ্ধান্ত হয় জালিয়াতির মাধ্যমে গঠিত কোন কমিটিই মেনে নেওয়া হবে না। ওই কমিটির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে, বিগত ২০০৭ সালে ওই সিরাজুল ইসলাম এড. আব্দুর রহমান কলেজের সভাপতি থাকাকালে সংরক্ষিত তহবিলের (এফ.ডি.আরের) ১ লক্ষ টাকা আত্মসাৎ করেন। সে সময় অধ্যক্ষ ছিলেন আখতারুজ্জামান। অর্থ আত্মসাতের ঘটনায় প্রতিষ্ঠানের সভাপতি সিরাজুল ইসলাম ও অধ্যক্ষ আখতারুজ্জামানের বিরুদ্ধে ফৌজদারী মামলা হয়। উক্ত মামলায় দীর্ঘ তদন্ত শেষে পিবিআই তাকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট প্রদান করে।
এবিষয়ে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মুজিদ বলেন, আমাদেও পাঠানো প্রস্তাবিত কমিটির অনুমোদন না দিয়ে অন্য একটি কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। এটা কিভাবে এবং কেন হলো সেটা আমরা জানার চেষ্টা করছি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version