Site icon suprovatsatkhira.com

দেবহাটার নওয়াপাড়ায় উপ-নির্বাচন ২৭ জুলাই, ইভিএম এ ভোট গ্রহণ

মীর খায়রুল আলম: দেবহাটা উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৭ জুলাই শনিবার। সকাল ৮ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে হাদিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ প্রথম ভোট গ্রহণ হবে দেবহাটায়। ফলে যন্ত্রের মাধ্যমে ভোট প্রদান বিষয়টি প্রথম হওয়ায় অনেকে সংশয়ের কথা প্রকাশ করেছেন।
গত ২৭ জুন তারিখের দেবহাটা উপজেলা নির্বাচন অফিসার কাজী মাহামুদ হোসেন স্বাক্ষরিত এক পত্রে জানা গেছে, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা, ২০১০ এর ৫ (১) বিধি অনুযায়ী সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ড সদস্য পদে উপ-নির্বাচনের জন্য রিটার্নিং অফিসার নিয়োগ করে প্রজ্ঞাপন জারী করা হয়েছে। এতে জানা গেছে, ৪ জুলাই বৃহস্পতিবার রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। শুক্রবার ৫ জুলাই রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাই করা হবে। আগামী শনিবার থেকে সোমবার (৬-৮ জুলাই) মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে। আগামী ৯ জুলাই মঙ্গলবার আপিল নিষ্পত্তি করা হবে। আর আগামী ১০ জুলাই বুধবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। বৃহস্পতিবার ১১ জুলাই প্রতীক বরাদ্দ প্রদান করা হবে এবং ২৭ জুলাই শনিবার ভোট গ্রহণ করা হবে।
এবিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার কাজী মাহামুদ হোসেন জানান, বৃহস্পতিবার (৪জুলাই) উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে ২জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। যার মধ্যে জগন্নাথপুর গ্রামের হোসেন আলীর ছেলে আনিছুর রহমান বকুল ও একই গ্রামের শামছুর রহমান সরদারের ছেলে কামরুল ইসলাম। এই ওয়ার্ডে মোট ভোটার আছে ২৩৭৭ জন, যার মধ্যে পুরুষ ১১৭৩ এবং নারী ভোটার আছে ১২০৪ জন। নওয়াপাড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ড সদস্য মিজানুর রহমান গত ৫ জুন তারিখে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে পদটি শুন্য হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা অনুযায়ী উপ-নির্বাচনের তারিখ ঘোষনা করা হয়েছে। সেই মোতাবেক সব কাজ সম্পন্ন করা হচ্ছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version