Site icon suprovatsatkhira.com

অতিশীঘ্রই স্লুইসগেট নির্মাণ করে খাজরা ও বড়দল ইউনিয়নের জলাবদ্ধতা নিরসনে স্থায়ীভাবে সমাধান করা হবে : রুহুল হক এমপি

সমীর রায়, আশাশুনি : সাবেক স্বাস্থ্য মন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি বলেছেন, অতিশীঘ্রই স্লুইসগেট নির্মাণ করে আশাশুনির খাজরা ও বড়দল ইউনিয়নের জলাবদ্ধতা নিরসনে স্থায়ীভাবে সমাধান করা হবে। আপাতত কপোতাক্ষ নদের কাটাখালী খালে ও খোলপেটুয়া নদীর চেউটিয়া খাল সংলগ্ন বেড়িবাঁধে পাইপ স্থাপন করে এলাকায় ধান চাষের উপযোগী করে তোলা হবে। খাজরা ইউনিয়নের রাস্তা ঘাটের বরাদ্দ দেওয়া হয়েছে কিনা জানতে সংশ্লিষ্ট প্রশাসনের কর্মকর্তাদের সাথে কথা বলে দেখুন। কাপসণ্ডা বাজার থেকে বড়দল ইউনিয়নের গার্লস স্কুল পর্যন্ত কার্পেটিংয়ের কাজ আজ উদ্বোধন করা হয়েছে। চেউটিয়া বাজার থেকে খাজরা বাজার পর্যন্ত কার্পেটিংয়ের রাস্তার মালামাল এসে গেছে। কারও বড় বড় মুখরোচক বক্তব্যে বিভ্রান্ত না হয়ে সরকারের উপর বিশ্বাস রাখুন।
রবিবার বিকালে উপজেলার খাজরা ইউনিয়নের কাপসণ্ডা মৎস্যসেট প্রাঙ্গণে অনুষ্ঠিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খাজরা ও বড়দল ইউনিয়নের ১০ হাজার বিঘা জমির জলাবদ্ধতা নিরসনে কার্যকরী পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে সুধী সমাবেশের আয়োজন করে খাজরা ও বড়দল ইউনিয়নের জলাবদ্ধতা নিরসন সমন্বয় কমিটি। কমিটির সভাপতি বিমল কৃষ্ণ মণ্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি আরও বলেন বিশ্ব ব্যাংকের অর্থায়নে টেঁকসই বেড়িবাঁধ নির্মাণের তালিকায় আশাশুনি উপজেলাকে অন্তর্ভুক্ত করা হয়েছে। নদী ভাঙনে আশাশুনির মানুষ আর প্লাবিত হবে না। বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা বাজার থেকে প্রতাপনগর ইউনিয়নের তালতলা বাজার পর্যন্ত কার্পেটিংয়ের রাস্তার সংস্কার কাজের জন্য ৮ জুলাই (সোমবার) থেকে মাপ জরিপ করা হবে। এবছরের মধ্যেই আপনারা সুন্দর সড়কে যাতায়াত করতে পারবেন।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের এসডিও রাশিদুল ইসলাম, আশাশুনি উপজেলা প্রকৌশলী মোঃ নাজিমুল হক, জেলা যুবলীগের সাবেক সভাপতি আব্দুল মান্নান ও আশাশুনি সদর ইউপি চেয়ারম্যান এসএম হোসেনুজ্জামান হোসেন।
সাবেক ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তীর উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ রাজ্যেশ্বর দাস, সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, ইউপি চেয়ারম্যান শেখ মিরাজ আলী, দিপংকর সরকার দীপ, দিপংকর বাছাড় দীপু, সহকারী অধ্যাপক মাহবুবুল হক ডাবলু,
ওমর সাকি পলাশ, সাবেক ইউপি চেয়ারম্যান এসএম শাহনেওয়াজ ডালিম, স ম সেলিম রেজা মিলন, আব্দুল আলিম সহ উপজেলার সর্বস্তরের নেতাকর্মী।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version