Site icon suprovatsatkhira.com

শ্যামনগরের আটুলিয়া সোহরাবিয়া মাদ্রাসার বিধি মোতাবেক নিয়োগ পরীক্ষা সম্পন্ন

শ্যামনগর প্রতিনিধিঃ সাতক্ষীরার শ্যামনগরের আটুলিয়া সোহরাবিয়া দাখিল মাদ্রাসায় সরকারি বিধি মোতাবেক ১জন করে সহকারী সুপারঃ, নিরাপত্তাকর্মী ও আয়া পদে নিয়োগ পরীক্ষা স্বচ্ছতা ও নিরপেক্ষতার সাথে সম্পন্ন হয়েছে। ১৩ জুন ২০২৪(বৃহস্পতিবার) আটুলিয়া সোহরাবিয়া দাখিল মাদ্রাসায় কর্তৃপক্ষের আপ্রাণ চেষ্টায় নিয়োগ পরীক্ষা বা সাক্ষাৎ বোর্ড যথাযথ ভাবে সম্পন্ন হয়েছে। নিয়োগ কার্যক্রম সম্পন্ন করতে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের ডিজি প্রতিনিধি মনোনীত হন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (অর্থ) মোঃ আবুল বাসার। মাদ্রাসার সভাপতি মোঃ আলতাব হোসেন জানান, নিয়োগ পরীক্ষায় সহকারি সুপারঃ পদে ৩ জন, নিরাপত্তা কর্মী পদে ০৯ জন ও আয়া পদে ৬জন প্রার্থী অংশ গ্রহণ করেন। সর্বশেষ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা(মাদ্রাসা) এবং মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের ৬ জুন ২০২৩ তারিখের স্মারক নং-৫৭, ২৫, ০০০০. ০০১. ১৫. ০০২. ১৫-৬৮১ এবং সর্বশেষ পরিপত্রের আলোকে নিয়োগ কার্যক্রম সুষ্ঠভাবে সম্পন্ন হয়। নিয়োগ পরীক্ষায় সহকারি সুপারঃ পদে মোঃ ফারুক হোসাইন, নিরাপত্তা কর্মী পদে মোঃ সাইফুল ইসলাম ও আয়া পদে
সুমাইয়া আফরিন সর্বোচ্চ নম্বর পেয়ে নির্বাচিত হন। নিয়োগ বোর্ডের সকল সদস্যদের মতামতের ভিত্তিতে নিয়োগ পরীক্ষায় নির্বাচিতদের স্ব-স্ব-পদে নিয়োগ দিতে মাদ্রাসার ম্যানেজিং কমিটির নিকট সুপারিশ করেছেন। স্থানীয়রা জানান, মাদ্রাসার ম্যানেজিং কমিটির দ্বন্দ্ব, মাদ্রাসার জমি নিয়ে বিরোধ, আধিপত্য নিয়ে বিরোধ ও শিক্ষক-কর্মচারী নিয়োগ নিয়ে দ্বন্দ্বের কারণে সরকার নির্ধারিত জনবল কাঠামোর শুন্যপদ পূরনে বার বার প্রতিবন্ধকতার সৃষ্ঠি হয়। ফলে বিজ্ঞ আদালতে একাধিক মামলা ও বিভিন্ন দপ্তরে অভিযোগের পাহাড় সৃষ্টি করে মাদ্রাসার আর্থিক ক্ষতি, লেখাপড়ায় ব্যাঘাত ও মাদ্রাসার সুনাম ক্ষুন্ন হতে চলে। প্রতিপক্ষের বাধায় এ নিয়োগ বোর্ড কয়েক বার স্থগিত করতে হয় এবং একাধিকবার স্থানীয় ও জাতীয় পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দিতে হয়। নিয়োগ পরীক্ষা অযথা বন্ধ করতে মিথ্যা ও মনগড়া তথ্য দিয়ে মাদ্রাসার পূর্বের কমিটির সাবেক সভাপতি সহ এক শ্রেনির বিশেষ মহল ষড়যন্ত্র করার কারনে প্রায় ২ বছর নিয়োগ কার্যক্রম বিলম্বিত হয়। মাদ্রাসার কমিটির মেয়াদ শেষ প্রান্তে আসায় মাদ্রাসার ব্যাপক ক্ষতি ও লেখাপড়ার পরিবেশ ক্ষুণ্ণ রোধে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে সার্বিক পরিস্থিতি উল্লেখ করে আবেদন করা হলে বিশেষ বিবেচনায় দ্রুত নিয়োগ সম্পন্ন করতে নির্দেশনা দেয়া হলে এ নিয়োগ কার্যক্রম সম্পন্ন হয়। মাদ্রাসার সুপারঃ মাওলানা আশরাফ হুসাইন জানান, বিধিমোতাবেক নির্বাচিতদের নিয়োগ সম্পন্ন করে জনবল সংকট উত্তোরণ হল।
শ্যামনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুর মুহাম্মদ তেজারত জানান, বিধিগত ভাবে সুষ্ঠ ও নিরপেক্ষ ভাবে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করতে বার বার প্রতিবন্ধকতা আসে। অনেক জল্পনা ও কল্পনার অবসান ঘটিয়ে স্বচ্ছতা ও বিধি মোতাবেক আটুলিয়া সোহরাবিয়া দাখিল মাদ্রাসার নিয়োগ বোর্ড সম্পন্ন হওয়ায় কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন এলাকাবাসী।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version