Site icon suprovatsatkhira.com

বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদে ১১৯৩ টি মৎস্যজীবী পরিবারের মাঝে ভিজিএফ চাউল বিতরণ

আল-হুদা মালী, গাবুরা (শ‍্যামনগর) প্রতিনিধি : শ্যমনগর উপজেলার ৯নং বুড়িগোয়ালিনী ইউনিয়নের ১১৯৩টি মৎস্যজীবী পরিবারের মাঝে সুষ্ঠুভাবে চাল বিতরণ কার্যক্রম করা হয়েছে। বুড়িগোয়ালিনী ইউপি চেয়ারম্যান মোল‍্যা নজরুল ইসলাম নিজেই এ চাল বিতরণ করেন। চলমান প্রজনন মৌসুমে নদীতে মৎস্য সম্পদ আরও বৃদ্ধি হওয়া এবং সুন্দরবন বিশ্রাম উপলক্ষে (১ জুন থেকে ৩১ শে আগষ্ট) তিন মাস পর্যন্ত সুন্দরবনে মৎস্য সম্পদ আহরণ, প্রবেশ নিষেধ থাকা এবং দেশের সামুদ্রিক জলসীমায় সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার।

মৎস্যজীবী পরিবারের কথা বিবেচনায় নিয়ে আর্থিক ক্ষতিপূরণ বাবদ বুড়িগোয়ালিনী ইউনিয়নের কার্ডধারী ১১৯৩টি মৎস্যজীবী পরিবারের মাঝে বিনামূল্যে ৫৫কেজি হারে চাল বিতরণ করা হয়েছে।

উলেখ ,(২৫ জুন ২০২৪) তারিখ মঙ্গলবার সকাল ৯ টায় বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদ চত্বরে এই চাল বিতরণ কার্যক্রমের শুরু করা হয় বলে জানান ইউপি সচিব রিয়াজুল ইসলাম।

এবিষয় বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোল‍্যা নজরুল ইসলাম জানান, সমগ্র ইউনিয়নে প্রায় ৩৫০০ কার্ডধারী জেলে পরিবার আছে। তার মধ্যে বর্তমানে সরকারিভাবে আর্থিক ক্ষতিপূরণ হিসেবে ১১৯৩টি পরিবারকে সহায়তা প্রদান করা হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version