Site icon suprovatsatkhira.com

গাবুরায় ঘুর্ণিঝড় রি‌মেলে ক্ষ‌তিগ্রস্ত ৫০০ প‌রিবা‌রে ব্রতীর খাদ‌্য সহায়তা

আল-হুদা মালী, গাবুরা (শ্যামনগর) প্রতিনিধি ॥ সাতক্ষীরার উপকূলীয় ইউনিয়ন শ্যামনগরের গাবুরায় কর্মরত বেসরকার্রি সেবা সংস্থা ব্রতীর বাস্তবায়‌নে দাতব্য সংস্থা নর্থ আমেরিকান বাংলাদেশি ইসলামিক কমিউনিটি (নাবিক) এর সহায়তায় ঘু‌র্ণিঝড় রি‌মেলে ক্ষতিগ্রস্ত ৫০০ দুস্থ্য পরিবারে জর‌ুরী খাদ‌্যসমগ্রী প্রদান ক‌রা হ‌য়ে‌ছে । ১৩ জুন বৃহস্প‌তিবার সকাল ১০ টার সময় ব্রতী সমাজ কল‌্যাণ সংস্থার বাস্তবায়‌নে গাবুরার চৌদ্দর‌শি, চাঁদনীমুখা ও ডুমু‌রিয়া ঘা‌টে নদী প‌থে ৫০০ প‌রিবার‌কে এ খাদ‌্য সহায়তা প্রদান করা হয়। খাদ্য সমগ্রীর মধ্যে ছিল চাউল ১২ কে‌জি, ডাউল ১ কে‌জি , আলু ৪ কে‌জি চিনি ১ কে‌জি, চি‌ড়া ১ কে‌জি, পেয়াজ ১.৫ কে‌জি, লবণ ১ কে‌জি, তেল ২ লিটার, বিস্কুট ২ প‌্যা‌কেট, খাবার স‌্যালাইন ২৫ প‌্যা‌কেট, মোমবাতী ১০‌টি, ম‌্যাচবক্স ২‌টি।

২৬‌ মে ২০২৪ উপকূলীয় এলাকার উপর দি‌য়ে ব‌য়ে যায় ঘু‌র্ণিঝড় রি‌মেল, ঝ‌ড়ের তীব্রতায় ঘরবাড়ী ও সহায়সম্বল হারা হয় অ‌নেক প‌রিবার। খাদ‌্য ও ঔষধ সল্পতায় ধুক‌ছে মানুষ। এমতবস্থায় না‌বি‌কের এ খাদ‌্য সহায়তা পে‌য়ে অ‌নেক খু‌শি ক্ষ‌তিগ্রস্ত অ‌তিদ‌রিদ্র প‌রিবা‌রের মানু‌ষেরা। বিতরণ উপস্থিত ছিলেন নাবিকের শিশু সুরক্ষা প্রকল্পের সাতক্ষীরা এরিয়া ম্যানেজার সাইফুর রহমান, প্রকল্প সুপারভাইজার মনিরুল ইসলাম, গাবুরা ৭,৮,ও ৯ নং ওয়া‌র্ডের সংরক্ষিত ম‌হিলা আস‌নের মেম্বর ফ‌রিদা পারভীন, ব্রতী ও না‌বি‌কের অন‌্যন‌্য স্টাফ এবং মি‌ডিয়া প্রতি‌নি‌ধি।

উল্লেখ্য নাবিকের সহায়তায় ব্রতী গাবুরাতে দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে দুর্যোগে ক্ষতিগ্রস্ত ও অতিদরিদ্র পরিবার গুলোর শিশু পুনর্বাসন, সুপেয় খাবার পানি, ভাসমান স্বাস্থ্যসেবা, কমিউনিটি প্রশিক্ষণ, আয়বৃদ্ধিমুলক কার্য্যক্রম ও সেচ্ছাসেবায় মানবাধিকার সংরক্ষণ বিষয়ে বিভিন্ন উন্নয়নমুলক প্রকল্পের কাজ করে আসছেন। এ ছাড়াও দুর্যোগে খাদ্য সহায়তা, কুরবানীর মাংস বিতরণ, শিতবস্ত্র বিতরণসহ নানা জরুরী সহায়তা প্রদান করে আসছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version