Site icon suprovatsatkhira.com

গবাদি পশু পালন করে স্বাবলম্বী হওয়া সম্ভব: চেয়ারম্যান মশিউর রহমান বাবু

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. মশিউর রহমান বাবু বলেছেন, গরু, ছাগল, ভেড়া, দেশী মুরগী সহ অন্যান্য গবাদি পশু পালন করে দারিদ্রতা দূর করে স্বাবলম্বী হওয়া সম্ভব।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড সাতক্ষীরা সদর উপজেলা আয়োজিত বিআরডিবি হলরুমে দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী উন্নয়ন কর্মসংস্থান সহায়তা প্রকল্প (ইরেসপো ২য় পর্যায়ে) সুফলভোগীদের ৩ দিন ব্যাপী হাঁস-মুরগি পালন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি মশিউর রহমান বাবু বলেন, স্বল্প পুঁজি ব্যায় করে গ্রামের প্রতিটি পরিবার দু’একটি করে গরু, ছাগল, ভেড়া ও দেশীয় জাতের মুরগী পালনে করে এবং তা বাজারে বিক্রি করলে সংসারে স্বচ্ছলতা ফিরিয়ে আনাও সম্ভব।

সাতক্ষীরা সদর উপজেলা পল্লী উন্নয়ন অফিসার শেখ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামস ইশতিয়াক শোভন, মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর প্রমুখ।

অপরদিকে, বিকাল সাড়ে ৩টায় সদর উপজেলা প্রাণি সম্পদ অফিসের হলরুমে সাতক্ষীরা সদর উপজেলা পল্লী জীবিকায়ন প্রকল্প-৩য় পর্যায়ের আওতায় গঠিত পল্লী উন্নয়ন দলের সুফলভোগীদের ৩ দিন ব্যাপী আয়বর্ধনমূলক কর্মকান্ড গাভীপালন বিষয়ক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠান সমাপ্ত করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মশিউর রহমান বাবু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পজীপ-৩য়, বিআরডিবি উপজেলা প্রকল্প কর্মকর্তা জি এম আজমল হোসেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version