Site icon suprovatsatkhira.com

ঘূর্ণিঝড় রিমালে বাড়িঘর ক্ষতিগ্রস্থ ৪শ’ পরিবারের মাঝে হাইজিন কিট বিতরণ

নিজস্ব প্রতিনিধি: ঘূর্ণিঝড় রিমালে বাড়িঘর ক্ষতিগ্রস্থ ৪শ’ পরিবারের মাঝে হাইজিন কিট বিতরণ করা হয়েছে।

প্রতিটি পরিবারকে প্লাস্টিকের বালতি (২০ লিটার) ১ টি, গোসলের সাবান (১০০ গ্রাম) ৪ টি, ডিটারজেন্ট পাউডার (৫০০ গ্রাম প্যাকেট) ২ টি, স্যানিটারি ন্যাপকিন ২ প্যাকেট, প্লাস্টিক মগ (১.৫ লিটার) ১ টি, তরল জীবাণুনাশক (৫০০ মিলি) ১ টি, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ১০০ পিস, স্যান্ডেল (বড়দের) ২ জোড়া, খাওয়ার স্যালাইন ১০ পিস, লিফলেট ১ টি প্যাকেজ আকারে প্রদান করা হয়।

ক্রিশ্চিয়ান এইড বাংলাদেশ ও স্টার্ট ফান্ড বাংলাদেশ’র সহযোগিতায় এবং বিন্দু নারী উন্নয়ন সংগঠনের বাস্তবায়নে এ হাইজিন কিট বিতরণ করা হয়।

শনিবার (২৯ জুন) সকালে সাতক্ষীরার কালিগঞ্জের দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন পরিষদে ৯৬ জন পরিবারের মাঝে হাইজিট বিতরণ করা হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোবিন্দ মন্ডল। একই দিন বিকেলে উপজেলার চাম্পাফুল ইউনিয়নের চাম্পাফুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক গাইন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১শ’ জন পরিবারের হাইজিন কিট বিতরণ করেন।

এরআগে ২৮ জুন বিকেলে ভাড়াশিমলা ইউনিয়নে ১শ’ জন পরিবার ও ২৬ জুন সকালে শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নের বি কে মাধ্যমিক বিদ্যালয়ে ১০৫ জন পরিবারের মাঝে হাইজিন কিট বিতরণ করা হয়।

উল্লেখ্য এই ৪০০ পরিবারকে এর আগে ৬ হাজার টাকা করে সর্বমোট ২৪ লক্ষ টাকা প্রদান করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version