Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে ব্যাপক আয়োজনে বসন্ত উৎসব পালিত

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার কালিগঞ্জে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে পালিত হয়েছে বসন্ত উৎসব-২০২৪। বুধবার (১৪ ফেব্রæয়ারি) বিকেলে বিন্দু নারী উন্নয়ন সংগঠনের উদ্যোগে উপজেলা রাজস্ব অফিস গণপাঠাগার প্রাঙ্গনে ঋতুরাজকে বরণের সেই উৎসবকে মাতিয়ে তোলেন কন্ঠ শিল্পী ও যন্ত্রীরা। নারীদের পরনে ছিল হলুদ শাড়ি। খোঁপায় ছিল গোলাপ ও গাঁদা ফুলের মালা। ছেলেরাও সেজেছিলো হলুদ পাঞ্জাবিতে। সেই সাথে ছিলো গ্রাম বাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন প্রকারের পিঠা।

উৎসবে বিন্দু নারী উন্নয়ন সংগঠনের নির্বাহী পরিচালক জান্নাতুল মাওয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আজাহার আলী।

এসময় তিনি বলেন, পৃথিবীর কোথাও কিন্তু ষড়ঋতু নেই। এ দেশের ছয় ঋতুর মধ্যে বসন্ত ঋতুরাজ। তরণ প্রজন্মের জন্য বলতে চাই- প্রকৃতি আমাদের আসল জায়গা। আমাদের যে অর্জন তার সবকিছুই প্রকৃতির কাছ থেকে। আসুন আমরা নিজেদের প্রকৃতির মধ্যে বিলিয়ে দিই।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ শাওন আহমেদ সোহাগের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এসএম আকরাম হোসেন, কালিগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাহিত্যিক গাজী আজিজুর রহমান, রিপোর্টার্স ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, কাজী আলাউদ্দিন ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক রাম প্রদাস ঘোষ, বিন্দুর উপদেষ্টা অ্যাডভোকেট জাফরুল্লাহ ইব্রাহিম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাবিব ফেরদাউস শিমুল, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গাজী মিজানুর রহমান, মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত কুমার বৈদ্য, লেডিস ক্লাবের সাধারণ সম্পাদক ইলা দেবী মল্লিক, শিক্ষক কনিকা রানী প্রমুখ।

উৎসবে গান পরিবেশন করে সকলকে মাতিয়ে রাখেন কণ্ঠ শিল্পী হামিদুল ইসলাম, রফিকুল ইসলাম সহ অন্যান্য শিল্পীরা।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version