Site icon suprovatsatkhira.com

সদরের ফিংড়ী বেনীয়াখালীতে আদালতে বিচারাধীন জমির দুই লাখ টাকার গাছ কর্তন

স্টাফ রিপোর্টার : সাতক্ষীরা সদরের ফিংড়ী বেনীয়াখালীতে আদালতে বিচারাধীন জমির দুই লাখ টাকার গাছ কর্তনের ঘটনা ঘটেছে। শনিবার (২৫ নভেম্বর) সকাল আনুমানিক সাতটায় এ ঘটনা ঘটে। এঘটনায় এলাকায় চাপা উত্তেজনা দেখা দিয়েছে। এঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে ফিংড়ী বেনীয়াখালী গ্রামের মৃত সুরেন্দ্র নাথ সেনের ছেলে শ্রী নিরাপদ সেন(৬০) সাতক্ষীরা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সূত্রে, ভুক্তভোগী সাতক্ষীরা জেলার অন্তর্গত মৃর্জাপুর মৌজার সি.এস-৬১ নং খতিয়ানের বি.আর.এস-১৭৯ নং খতিয়ানের সাবেক ২৩৭ দাগের হাল দাগ ৩৫২ দাগে ৩২ শতক জমির মধ্যে ৪.৫০ শতক জমি পৈত্রিক সূত্রে দীর্ঘ দিন যাবত বিভিন্ন প্রকার বনজ ও ফলজ গাছ লাগিয়ে পরিবার পরিজন নিয়ে বসবাসের মাধ্যমে ভোগ দখল করে আসছেন। তবে একই এলাকার মৃত সুরেন্দ্র নাথ সেনের ছেলে গুরুপদ সেন(৭০) এবং তার ছেলে তুলশী দাস সেন(৫০) জমি অবৈধ দখলের পায়তারা করলে ভুক্তভোগী বিজ্ঞ আদালতে দুইটি মামলা দায়ের করে। মামলা নং- পি-১৭৪০/২৩, ধারা-১৪৫ ও ফৌঃকাঃবিঃ এবং দেওয়ানী মামলা নং-৫০৫/২৫ যা আদালতে বিচারাধীন।
আদালতের নির্দেশ অমান্য করে ঘটনার সময় গুরুপদ সেন ও তার ছেলে তুুলশী সেন গায়ের জোরে তাদের জমিতে ইলেকট্রিক করাত, দা, কুড়ালসহ অবৈধ ভাবে লোকজন নিয়ে প্রবেশ করে জমিতে থাকা আম, কাঠালসহ বিভিন্ন গাছ কেটে নিয়ে যায় যা মূল্য আনুমানিক দুই লক্ষ টাকা। এসময় ভুক্তভোগী পরিবার বাধা দিতে গেলে মারতে যায় এবং জীবননাশের ভয়ভীতি দেখিয়ে হুমকি দেয়।
এবিষয়ে ব্রক্ষ্মরাজপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক হাসান জানান, আমরা ৯৯৯ কল পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম ঝামেল হচ্ছিলো গাছ কাটা বন্ধ করে দিয়েছি। এঘটনায় ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী জেলা পুলিশ সুপারের আশু হস্থক্ষেপ কামনা করেছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version