Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে সাবেক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার স্বাক্ষর জাল করে অর্থ আত্মসাৎ

নিজস্ব প্রতিনিধি:সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার স্বাক্ষর জাল করে অর্থ আত্মসাৎ’র অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী ডা: শেখ তৈয়েবুর রহমান গত ১৫ অক্টোবর স্বাস্থ্য অধিদপ্তরের মহা-পরিচালক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ডা: শেখ তৈয়েবুর রহমান গত ৪ বছর ৬ মাস যাবৎ কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার দায়িত্ব পালন করেন। গত ১৬ এপ্রিল তাকে স্বাস্থ্য মন্ত্রণালয় ওএসডি করেন। উক্ত ওএসডি আদেশের প্রেক্ষিতে ওই দিন অপরাহ্নে তিনি ছাড়পত্র গ্রহণ এবং ১৮ এপ্রিল পূর্বাহ্নে স্বাস্থ্য অধিদপ্তরে যোগদান করেন। এর কিছুদিন পর ডা: শেখ তৈয়েবুর রহমান জানতে পারেন তার পুরাতন কর্মস্থল কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এম,টি,ই,পি,আই শেখ মশিউর রহমান ও প্রধান সহকারী কাম-হিসাব রক্ষক মোহাম্মদ তরিকুল ইসলাম দ্বয় ডা: শেখ তৈয়েবুর রহমানের স্বাক্ষর জাল করে যথাক্রমে ৩৯,২০০ টাকা ও ৮,৮৮০ টাকার ভ্রমণ বিল উত্তোলন করেছে। ওই বিল উত্তোলনের জন্য ভ্রমণ সূচী এবং ভ্রমণ বিবরণী তৈরির যে অফিস আদেশ প্রস্তুত করেন তাতে ডা: শেখ তৈয়েবুর রহমানের স্বাক্ষর সম্পূর্ণ রূপে জাল বলে লিখিত অভিযোগে উল্লেখ করেন তিনি।

ভ্রমণ সূচীর মধ্যে ডা. শেখ তৈয়েবুর রহমান যে দিন কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ছাড়পত্র গ্রহণ করেন (১৬,১৭,২০ ও ২৪/০৪/২৩) সেদিন সহ চলে যাওয়ার পরেও তার জাল স্বাক্ষর ব্যবহার করে এম,টি, ই,পি, আই শেখ মশিউর রহমান। এছাড়া প্রধান সহকারী কাম-হিসাব রক্ষক মোহাম্মদ তরিকুল ইসলামও জাল স্বাক্ষর করে তিনটি অফিস আদেশ প্রস্তুত করেন।
অভিযোগ সূত্রে আরও জানা যায়, ডা: তৈয়েবুর রহমান ছাড়পত্র নিয়ে চলে যাওয়ার পর এম,টি,ই,পি আই শেখ মশিউর রহমান এবং প্রধান সহকারী কাম-হিসাব রক্ষক তরিকুল ইসলাম দু’জন মিলে এম,টি,ই,পি আই রুমে বসে ডা: শেখ তৈয়েবুর রহমানের স্বাক্ষর জাল করার জন্য বেশ কয়েক দিন ধরে খসড়া কাগজে অনুশীলন করেন, যার একটি কপি ডা. শেখ তৈয়েবুর রহমানের হস্তগত হয়েছে বলে অভিযোগে উল্লেখ রয়েছে।

এদিকে অভিযুক্ত শেখ মশিউর রহমান ও তরিকুল ইসলামের মুঠোফোনে ঘটনার সত্যতা জানতে চাইলে, তারা এ বিষয়ে কিছুই জানেন না বলে জানান।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version