Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা পৌরসভায় নাশকাতার আগুন

নিজস্ব প্রতিনিধি: গভীর রাতে আকস্মিক আগুনে পুড়ে গেছে সাতক্ষীরা পৌরসভা ভবনের একাংশ। বুধবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটে পৌরসভার তিনতলার কনফারেন্স রুমে এই আগুনের সূত্রপাত ঘটে। এরপর দমকল কর্মীদের একটি ইউনিটের দেড় ঘন্টার প্রচেষ্টায় রাত ১টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মাহমুদ পাপা জানান, রাতে হঠাৎ করে পৌরসভা ভবনে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়। এরপর ফায়ার সার্ভিসকে তা অবহিত করা হলে একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে নেয়। তবে এর আগেই পুড়ে গেছে সম্মেলন কক্ষটি।
এদিকে আগুনের ঘটনাটিকে নাশকতা বলে দাবি করেছেন সাতক্ষীরা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান। তিনি বলেন, তার এবং পৌরসভার সিইও মোঃ নাজিমুদ্দিনের ওপর আক্রোশের কারণেই একটি পক্ষ আগুন ধরিয়ে দিয়েছে। এ ব্যাপারে তারা অতি শীঘ্রই আইনগত ব্যবস্থা নেবেন। এছাড়া আগুনে ক্ষয়ক্ষতির পরিমান এখনই জানানো সম্ভব নয়।
সাতক্ষীরা ফায়ার সার্ভিনের উপসহকারী প্রকৌশলী মোঃ আব্দুল আলিম জানান, কিভাবে আগুনের সূত্রপাত ঘটেছে তা এখনই বলা যাচ্ছে না। তৃতীয় তলার বেশীরভাগ অংশ ক্ষতিগ্রস্থ হয়েছে।
সাতক্ষীরা সদর থানার পুলিশ পরিদর্শক মোঃ নজরুল ইসলাম জানান, ফায়ার সার্ভিসের চেষ্টায় আগুন সম্পূর্নরুপে নিয়ন্ত্রণে এসেছে। ঘটনাস্থলের সিসিটিভি ক্যামেরা পুড়ে নষ্ট হয়ে গেছে। ঘটনাটি তদন্তে মাঠে নেমেছে পুলিশ।

সাতক্ষীরা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান জানান, ২ নং ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ মাহমুদ পাপা’র মাধ্যমে জানতে পারেন পৌরসভায় আগুন লাগার কথা। তদন্ত কমিটি গঠণ করা হবে। কয়েকদিন ধরে একটি মহলের পৌরসভা দখল করা সংক্রান্ত খবর বিভিন্ন পত্রপত্রিকায় ছাপা হচ্ছিল।
সাতক্ষীরা ফায়ার সার্ভিস স্টেশনের উপসহকারী প্রকৌশলী মোঃ আব্দুল আলিম জানান, বুধবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটে পৌরসভায় আগুন লাগার খবর পেয়ে ফায়ার ব্রিগেড সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে রাত একটা ৪০ মিনিটে। আগুণ লাগার কারণ এই মুহুর্তে বলা সম্ভব নয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version