Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা পৌরসভার মেয়রকে ক্ষমতা বুঝিয়ে দিতে প্যানেল মেয়রকে হাইকোর্টের নির্দেশ

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা পৌরসভার প্যানেল মেয়র-১ কাজী ফিরোজ হাসানকে মেয়র তাসকিন আহমেদের কাছে সব ক্ষমতা বুঝিয়ে দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আদালত ফিরোজ হাসানকে উদ্দেশ্য করে বলেন, আদালতের আদেশ মেনে চলুন। আর না মানলে আপনাকে শাস্তি দেওয়া হবে, জরিমানা করা হবে। সোমবার বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মো. শওকত আলী চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সাতক্ষীরা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ফিরোজ হাসানকে উদ্দেশ্য করে এ মন্তব্য করেন। শুনানির শুরুতে প্যানেল মেয়র-১ কাজী ফিরোজ হাসানকে উদ্দেশ্য করে আদালত বলেন, আপনি সাতক্ষীরা পৌরসভার প্যানেল মেয়র। মেয়রকে বরখাস্তের স্থগিতাদেশ ও পুনর্বহালের চিঠি পেয়েছেন। তাহলে চিশতিকে ক্ষমতা বুঝিয়ে দিতে তালবাহানা করছেন কেন?

উত্তরে প্যানেল মেয়র-১ কাজী ফিরোজ হাসান আদালতের কাছে ক্ষমা প্রার্থনা করেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান, সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ। অন্যদিকে মেয়র তাসকিন আহমেদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট তানভীর আহমেদ। অ্যাডভোকেট তানভীর আহমেদ বলেন, মেয়র তাশকিন আহমেদ চিশতিকে ক্ষমতা বুঝিয়ে না দেওয়ায় সোমবার উচ্চতর আদালতে তলব করা হয় সাতক্ষীরা পৌরসভার প্যানেল মেয়র-১ কাজী ফিরোজ হাসানকে।

তাকে স্বশরীরে উপস্থিত হয়ে হাইকোর্টের কার্যক্রম বাধাগ্রস্থ করায় কারণ ব্যাখ্যা দিতে বলা হয়। প্রসঙ্গত, পাসপোর্টে ভারতে থাকাকালিন সময়ে নাশকতার মামলা হওয়ায় জেল হাজতে গেলে গত ৬ ফেব্রুয়ারি মেয়র তাসকিন আহমেদকে সাময়িকভাবে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। একই সঙ্গে প্যানেল মেয়র-১ কাজী ফিরোজ হাসানকে আর্থিক ক্ষমতাসহ ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেওয়া হয়। পরবর্তীতে ১৪ ফেব্রুয়ারি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশ স্থগিত চিশতিকে পুনর্বহালের আদেশ দেন উচ্চতর আদালত। কিন্তু ক্ষমতা হস্তান্তর করতে গড়িমসি করেন কাজী ফিরোজ হাসান।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version