Site icon suprovatsatkhira.com

শ্রদ্ধা ও ভালোবাসায় পালিত হয়েছে স. ম আলাউদ্দীনের ২৮তম শাহাদাত বার্ষিকী

বিন¤্র শ্রদ্ধা ও অকৃত্রিম ভালোবাসায় পালিত হয়েছে সাতক্ষীরার গণমানুষের নেতা, দৈনিক পত্রদূত সম্পাদক, বিশিষ্ঠ আওয়ামী লীগ নেতা, বীর মুক্তিযোদ্ধা স. ম আলাউদ্দীনের ২৮তম শাহাদাত বার্ষিকী। দিবসটি উপলক্ষে সকালে বৃষ্টি উপেক্ষা করে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পাটকেলঘাটা থানার মিঠাবাড়ি গ্রামে গমন করে সেখানে অবস্থিত মরহুমের কবরে শ্রদ্ধা জানানো হয়। এ সময় স. ম আলাউদ্দীনের রুহের মাগফিরাত কামনায় কবর জিয়ারত, দোয়া ও মোনাজাত করা হয়। দুপুরে জোহর নামাজ শেষে সাতক্ষীরা শহরের কামালনগর জামে মসজিদে শহীদ স.ম আলাউদ্দিন এর স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
জেলা আওয়ামী লীগ: সকাল ১০টায় পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সুব্রত ঘোষ, নগরঘাটা ইউনিয়ন কমিটির সভাপতি স. ম আক্তারুল ইসলাম প্রমুখ।

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি: সকাল ৮টায় সংগঠনের আহবায়ক এড. শেখ আজাদ হোসেন বেলালের নেতৃত্বে নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ঠ মানবাধিকার ব্যক্তিত্ব মাধব চন্দ্র দত্ত, জেলা জাসদের সভাপতি শেখ ওবায়দুস সুলতান বাবলু, জেএসডির সুধাংশু শেখর সরকার, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইদ্রিশ আলী, বাসদের নিত্যানন্দ সরকার, আবু তালেব, উদীচীর সভাপতি শেখ সিদ্দিকুর রহমান, মানবাধিকার কর্মী এড. মুনির উদ্দীন প্রমুখ।
সাতক্ষীরার সাংবাদিক নেতৃবৃন্দ: পৃথক পৃথকভাবে সাতক্ষীরার সাংবাদিক নেতৃবৃন্দ স.ম আলাউদ্দীনের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাবেক সভাপতি এড. আবুল কালাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস, রবিউল ইসলাম, আব্দুস সামাদ, সিরাজুল ইসলাম, শেখ তানজির আহমেদ, রেজাউল ইসলাম প্রমুখ।

বঙ্গবন্ধু পেশাভিত্তিক মাধ্যমিক বিদ্যালয়: প্রধান শিক্ষক লায়লা পারভীন সেঁজুতির নেতৃত্বে স্কুলের শিক্ষকবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। এসময় উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক ফজলুর রহমান, সহকারী শিক্ষক নবকুমার ঢালী, মাও: রুহুল কুদ্দুস, পূর্ণচন্দ্র সরকার, নরেশ চন্দ্র সরকার, বিশ্বনাথ সরকার, মুকুল কুমার সরকার, কৃষ্ণপদ সরকার, উজ্জ্বল রায়, তপন কুমার রায়, তাপস কুমার রায়, খায়রুজ্জামান শামীম, আবুল কাশেম, স্বপন কুমার সরকার, অঞ্জন মন্ডল প্রমুখ। এছাড়া স্কুলের শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।
পৃথক পৃথক এসব আয়োজনে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাও. রুহুল কুদ্দুস ও শহীদুল ইসলাম তুহিন। এসময় স্থানীয় গ্রামবাসীরা উপস্থিত ছিলেন।

কামালনগর জামে মসজিদে দোয়া ও আলোচনা সভা শহরের কামালনগর জামে মসজিদে ১৯ জুন সোমবার জোহর নামাজ শেষে বীর মুক্তিযোদ্ধা দৈনিক পত্রদূত সম্পাদক প্রায়ত শহীদ স.ম আলাউদ্দিন এর স্মরণে এক আলোচনা সভা ও দোওয়ার আয়োজন করা হয়। পৌর আওয়ামী লীগ নেতা আব্দুল মাজেদ খানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন পৌর আ.লীগের ধর্ম বিষয়ক সম্পাদক কামরুজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী শাহীন, রুবেল, জাহাঙ্গীর আলম, ওলিউর রহমান, চঞ্চল, মিলনসহ মুসুল্লিবৃন্দ। এসময় আরো উপস্থিত ছিলেন সাংবাদিক আমিরুজ্জামান বাবু, হাফেজ আব্দুস সোহবানসহ এলাকার ধর্মপ্রাণ মুসুল্লিবৃন্দ। অনুষ্ঠানে মরহুমের জীবনি নিয়ে আলোচনা করেন পাটকেলঘাটার কৃতি সন্তান কামালনগর জামে মসজিদের খতিব মুফতি হাফেজ মাওঃ ইয়াছিন আলম খান। শেষে মরহুমের রুহের মাগফেরাতের জন্য দোয়া করা হয়।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক গণপরিষদ সদস্য স.ম আলাউদ্দীন ১৯৯৬ সালের ১৯ জুন সাতক্ষীরা শহরে অবস্থিত দৈনিক পত্রদূত অফিসে কর্মরত অবস্থায় ঘাতকের গুলিতে নিহত হন। চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের পর গত ২৭ বছরেও হত্যা মামলার বিচার সম্পন্ন হয়নি।
এদিকে স.ম আলাউদ্দীনের ২৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আগামী ৮ জুলাই সাতক্ষীরা শিল্পকলা একাডেমিতে মুক্তিযোদ্ধা প্রজন্ম সমাবেশ, ২২ জুলাই ম্যানগ্রোভ সভাঘরে “কবি সাহিত্যিকদের চোখে স.ম আলাউদ্দীন” শীর্ষক আলোচনা সভা এবং জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে পৃথক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। (প্রেসবিজ্ঞপ্তি)।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version