Site icon suprovatsatkhira.com

উপজেলা পরিষদের কর্মদক্ষতা মূল্যায়ন সাঈদ মেহেদীর নেতৃত্বে ফের শীর্ষে কালিগঞ্জ

ডেস্ক রিপোর্ট: উপজেলা পরিষদের কর্মদক্ষতা মূল্যায়নে সর্বোচ্ছ ৯৮ নম্বর পেয়ে যৌথভাবে দেশের শীর্ষ স্থান অধিকার করেছে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা পরিষদ। ৩৯২টি উপজেলার মধ্যে কর্মদক্ষতা মূল্যায়নে দেশের ৩২টি জেলা যৌথভাবে ৯৮ নম্বর অর্জন করেছে। তবে, সাতক্ষীরার মধ্যে একমাত্র উপজেলা হিসেবে কালিগঞ্জ উপজেলা পরিষদ এই নম্বর অর্জন করে জেলার মধ্যেও শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। স্থানীয় সরকার বিভাগ কর্তৃক সম্প্রতি প্রকাশিত কর্মদক্ষতা মূল্যায়ন ফলাফল থেকে এ তথ্য জানা গেছে। সূত্র মতে, কর্মদক্ষতা মূল্যায়নে সাতক্ষীরার আশাশুনি উপজেলা ৫৯, দেবহাটা ৭৪, কলারোয়া ৯৪, কালিগঞ্জ ৯৮, সাতক্ষীরা সদর ৬৮, শ্যামনগর ৯৬ ও তালা ৮৬ নম্বর অর্জন করেছে। কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সাঈদ মেহেদী বলেন, আমি যখন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছিলাম তখন কালিগঞ্জ উপজেলা ৪৯২টি উপজেলার মধ্যে ৪৮৫ নাম্বারে ছিলো। ২০২০-২১ অর্থবছরে কর্মদক্ষতা মূল্যায়নে আমরা দেশের ৪৯২টি উপজেলার মধ্যে চতুর্থ স্থান অর্জন করি এবং এবার ৩৯২টি উপজেলার মধ্যে আমরা যৌথভাবে সর্বোচ্চ ৯৮ নম্বর পেয়ে শীর্ষ স্থান অর্জন করেছি।
তিনি আরও বলেন, পুরো অর্জনটাই উপজেলাবাসীর। সেই সাথে আমি দায়িত্ব গ্রহণের পর কর্মরত ইউএনও সরদার মোস্তফা শাহীন, মোজাম্মেল হক রাসেল, রবিউল ইসলাম খন্দকার ও বর্তমান ইউএনও রহিমা সুলতানা বুশরা অত্যন্ত আন্তরিকতার সাথে উপজেলা পরিষদের প্রত্যেকটি কাজকেই এগিয়ে নিয়েছেন। সহযোগিতা করেছেন। সর্বোপরি মাস্টার প্লান অনুযায়ী কালিগঞ্জ উপজেলাকে এগিয়ে নেওয়ার প্রচেষ্টাই এই অর্জনের নেপথ্য কারণ।
প্রসঙ্গত, প্রাতিষ্ঠানিক সক্ষমতা, আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক সক্ষমতা, পরিকল্পনা ও বাজেট তৈরির সক্ষমতা এবং স্বচছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের সূচকে স্থানীয় সরকার বিভাগ উপজেলা পরিষদের কর্মদক্ষতা মূল্যায়ন করে থাকে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version