Site icon suprovatsatkhira.com

সুন্দরবন প্রেসক্লাবের ভিত্তিপ্রস্তর স্থাপন

জি এম মাছুম বিল্লাহ, সুন্দরবনাঞ্চল প্রতিনিধি : সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সুন্দরবনের কোলঘেঁষে মুন্সীগঞ্জ বাসষ্ট্যান্ডে অবস্থিত সুন্দরবন প্রেসক্লাবের ভিত্তিপ্রস্তর স্থাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬শে মে) বেলা ১১টায় প্রথমে ভিত্তিপ্রস্তুর স্থাপনের কার্যক্রম সম্পন্ন করেন মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অসীম মৃধা ও সুন্দরবন প্রেসক্লাবের উপদেষ্টা এস এম জাহাঙ্গীর আলমসহ সুন্দরবন প্রেসক্লাবের সদস্যগণ ও আমন্ত্রিত অতিথিরা। উদ্বোধন পরবর্তী সুন্দরবন প্রেসক্লাবের জরাজীর্ণ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সুন্দরবন প্রেসক্লাবের সভাপতি জিএম ফারুক হোসেনের সভাপতিতে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অসীম মৃধা।

তিনি বলেন, শ্যামনগরে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা দ্রæত মানুষের সামনে নিয়ে আসেন সুন্দরবন প্রেসক্লাবের একঝাঁক তরুণ সাংবাদিক অথচ তাদের বসার স্থানটাই জরাজীর্ণ। বেড়িবাঁধ ভাঙ্গন, উপকূলে সুপিয় পানির অভাব, চিকিৎসা, জলবায়ু পরিবর্তন জনিত সমস্যাগুলো সহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে অগ্রণী ভূমিকা পালন করে সংগঠনটি। তাদের লেখনীর মাধ্যমেই সরকারি উচ্চ পর্যায়ের কর্তা ব্যক্তিদের নজরে আসে উপকূলের দুঃখ দুর্দশা যার পরিপেক্ষিতে সরকার বিভিন্ন সেক্টর উপকূলের দুঃখ দুর্দশা লাঘবের জন্য বাজেট প্রণয়ন করে তাদের এই অবস্থা। বক্তব্য শেষে তিনি সুন্দরবন প্রেসক্লাবের ভবন নির্মাণে আর্থিক সহায়তা করার প্রতিশ্রæতি দেন।

সুন্দরবন প্রেসক্লাবের উপদেষ্টা এস এম জাহাঙ্গীর আলম বলেন, ভিত্তিপ্রস্তর স্থাপন করে থেমে থাকলে হবে না। কাজটি সুসম্পন্ন করতে সামনে এগিয়ে যেতে হবে। সেক্ষেত্রে আমার পক্ষ থেকে সকল সহযোগিতা থাকবে। এ সময় আরো উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ ইউনিয়ন পরিষদের ১,২,৩ সংরক্ষিত ইউপি সদস্য নীপা চক্রবর্তী, সাবেক ইউপি সদস্য মুস্তাফিজুর রহমান বকুল,সমাজ সেবক জামাল হোসেন,জি এম সাহাবুদ্দিন আলম সাবু,সাহাজান, আনিসুর রহমান আনিসসহ আরো অনেকে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version