Site icon suprovatsatkhira.com

শিক্ষা সিলেবাসে সকল অসঙ্গতি দূর করতে হবে…….. জাতীয় শিক্ষক ফোরাম

জাতীয় শিক্ষক ফোরাম এর কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মাও. এবিএম জাকারিয়া বলেছেন, নতুন শিক্ষা সিলেবাসে নানা অসঙ্গতি রয়েছে। বিশেষ করে নতুন শিক্ষা সিলেবাসে ধর্মীয় শিক্ষাকে সংকুচিত করা হয়েছে যা অনভিপ্রেত। শিক্ষা সিলেবাস সংশোধন ও অন্যান্য শ্রেণির পাঠ্যবই রচনায় বিতর্কিত ব্যক্তিদের আবারও অন্তর্ভুক্ত করা হয়েছে যা সচেতন দেশবাসী মেনে নিবে না। অনতিবিলম্বে বিতর্কিত ব্যক্তিদের সিলেবাস প্রণয়ন ও পাঠ্যবই রচনা কমিটি থেকে বাদ দিতে হবে নতুবা আবারও ভুলে ভরা,ধর্ম বিদ্বেষী বই জাতি উপহার পাবে।

১৩ মে শুক্রবার সকাল ১০ টায় সাতক্ষীরা সদর উপজেলার নবারুণ স্কুল মোড়স্ত ফজলুল উলুম মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিতব্য জাতীয় শিক্ষক ফোরাম সাতক্ষীরা জেলার শিক্ষক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথা বলেন।

শাখা আহŸায়ক, মুহাদ্দিস মোস্তফা শামছুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি আরও বলেন, নৈতিকতাসম্পন্ন প্রজন্ম গড়তে শিক্ষার সর্বস্তরে ধর্ম শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। তিনি সকল শিক্ষককে ঐক্যবদ্ধ হয়ে দেশ, জাতি ও মানবতার স্বার্থে কাজ করার আহŸান জানান।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর জেলা সভাপতি, মাওলানা একেএম রেজাউল করিম।

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সাতক্ষীরা জেলা সহ-সভাপতি মুফতি আ: হান্নান। ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ সাতক্ষীরা জেলা সভাপতি, মো: মুবাশশীরুল ইসলাম তকী, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ সাতক্ষীরা জেলা সভাপতি, মো: আসাদুল্লাহ প্রমুখ।

সম্মেলন শেষে ২০২৩-২৪ ইং সেশনে জাতীয় শিক্ষক ফোরাম সাতক্ষীরা জেলা কমিটি সভাপতি মুহাদ্দিস মোস্তফা শামছুজ্জামান, সিনিয়র সহ-সভাপতি প্রভাষক মো: রবিউল ইসলাম, সেক্রেটারি মাওলানা সালিমুদ্দীন কে দায়িত্ব প্রদান করা হয়। (প্রেস বিজ্ঞপ্তি)।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version