Site icon suprovatsatkhira.com

দেবহাটায় একইদিনে পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু

দেবহাটা প্রতিনিধি : পারিবারিক অসচেতনতার কারণে দেবহাটায় একই দিনে পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু হয়েছে। সোমবার পারুলিয়া ইউনিয়নের দক্ষিণ কোমরপুর এলাকার একসাথে ২ শিশু এবং সখিপুর ইউনিয়নের তিলকুড়া গ্রামে আর এক স্কুল ছাত্র নিহত হয়। পারুলিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের গ্রামপুলিশ আবদুল কাদের জানান, দক্ষিণ কোমরপুর গ্রামের দিনমজুর আব্দুর রহিমের ছেলে রিপন হোসেন (৪) এবং তার প্রতিবেশী বিল্লাল হোসেন বাবুর ছেলে জাবির হোসেন (৪) নিহত হয়েছে।

তিনি আরো জানান, সোমবার বিকাল ৪টার দিকে ওই দুই শিশু বাড়ির পাশে মৎস্যঘেরের ভেড়ি বাধের উপর খেলা করছিল। ওই সময় শিশুদের পরিবারের সদস্যরা কাজে ব্যাস্ত ছিলেন। পরবর্তীতে জাবেরের মা তাদের খোঁজ করতে গিয়ে রিপনকে পানিতে ভাসতে দেখে এবং চিৎকার দিয়ে ওঠেন। স্থানীয়রা ছুটে এসে ওই দুই শিশুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। অপরদিকে, সখিপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড ইউপি সদস্য শেখ মোয়াজ্জেম হোসেন জানান, দক্ষিণ সখিপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী তিলকুড়া গ্রামের আয়ুব আলীর ছেলে রুহুল আমিন (৭) পানিতে ডুবে মৃত্যু বরন করেছে। তিনি আরো জানান, ওই শিশু স্কুল ছুটির পরে বাড়িতে ফিরে দুপুর আড়াইটার দিকে বাড়ির পাশে পুকুরে গোসল করতে যায়।

এসময় অনাকাঙ্খিত ভাবে পানিতে পড়ে ডুবে যায়। এসময় তার সাথে থাকা তারই বড়ভাই ভয়ে চেচামেচি করলে স্থানীয় এসে পানি খোঁজ খুজির পর তাকে উদ্ধার করে। পরে হাসপাতালে নেওয়ার আগে শিশুটি মৃত্যুবরণ করে। একই দিনে ৩ শিশুর মৃত্যুতে উপজেলায় শোকের ছায়া নেমে এসেছে। দেবহাটা থানার অফিসার ইনচার্জ শেখ ওবায়দুল্লাহ জানান, পানিতে ডুবে ৩ শিশু নিহত হয়েছে। অভিযোগ না থাকায় মরদেহ পরিবারগুলোর নিকট হস্তান্তর করা হয়েছে। এসব বিষয়ে শিশু বিশেষজ্ঞরা বলছেন, ‘পারিবারিক অসচেতনতার কারণেই পানিতে ডুবে শিশু মৃত্যুর হার দিন দিন বাড়ছে। মানুষ নিজ নিজ জায়গা থেকে সচেতন না হলে পানিতে ডুবে শিশু মৃত্যুর হার উদ্বেগজনক হারে বাড়তে পারে’।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version