Site icon suprovatsatkhira.com

গাজী মিজানূর রহমান আবারও কালিগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত

নিজস্ব প্রতিনিধি: সারা দেশের ন্যায় জাতীয় শিক্ষা সপ্তাহ – ২০২৩ এ সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী মিজানুর রহমান। এর আগে তিনি কালিগঞ্জ উপজেলার এবং সাতক্ষীরা জেলার জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। এবছরও জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২৩ উপজেলা পর্যায়ে বিচারকের চুলচেরা বিশ্লেষণে গাজী মিজানুর রহমান শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নিবার্চিত হন।

তিনি ২০১৭ সালে বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করে অতি অল্প সময়ের মধ্যে দক্ষতা ও যোগ্যতা দিয়ে বিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।
তিনি যখন যোগদান করেছিলেন তখন বিদ্যালয়ের অবস্থা ছিল জরাজীর্ণ । তিনি যোগদান করার পর বিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে শিক্ষার মানোন্নয়ন এবং সাতক্ষীরা -৩ আসনের সংসদ সদস্য সাবেক সফল স্বাস্থ্য মন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক স্যারের মাধ্যমে অবকাঠামো উন্নয়ন(৪ তলা ভবন নির্মাণাধীন),শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন এবং বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদীর মাধ্যমে শিক্ষার্থীদের সুপেয় পানির ব্যবস্থা করেছেন। তিনি বিদ্যালয়ে উপজেলার মধ্যে সর্ব প্রথম শিক্ষার্থীদের ডিজিটাল হাজিরা চালু করেছিলেন। শিক্ষা মন্ত্রনালয়ের “পারফরমেন্স বেজড গ্রান্টস ফর সেকেন্ডারী ইন্সটিটিউশনস(চইএঝও)” স্কিমের আওতায় ২০২২ সালে কালিগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ নির্বাচিত হন।

সরকারের রুপকল্প -৪১ বাস্তবায়নে বিদ্যালয়ে বিভিন্ন কর্মপরিকল্পনা করেন। তাঁর দক্ষতার কারণে সারা দেশের ন্যায় সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলায় বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয় স্মার্ট মাধ্যমিক (প্রস্তাবিত) হিসেবে স্বীকৃতি পায়। ইতিপূর্বে তিনি উকশা মাধ্যমিক বিদ্যালয়ে যোগ্যতা ও দক্ষতার সহিত সহকারী শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং ২০১৬ সালে উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।
গাজী মিজানূর রহমান কালিগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং সাতক্ষীরা জেলা শিক্ষক কর্মচারী কল্যান সমিতির কোষাধ্যক্ষ। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃত্ব দেন। তিনি ২০১৯ সালে আন্তর্জাতিক ভাবে নিউজিল্যান্ডে বিজ্ঞান বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন বলে জানা গেছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version