Site icon suprovatsatkhira.com

খাজরা টু বড়দল গ্রামীণ সড়ক দ্রুত সংষ্কারের দাবি

নুরুল ইসলাম, খাজরা প্রতিনিধি : আশাশুনি উপজেলার খাজরা টু বড়দল সড়কের একাধিক জায়গায় কার্পেটিং নষ্ট হয়ে দীর্ঘ দিন সংষ্কার কাজ না করার ফলে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। একাধিক জায়গায় পিচ, খোয়া,বালু উঠে গিয়ে মাটি বের হয়ে গিয়েছে। ফলে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। যান চলাচলে চরম ভোগান্তির কবলে পড়েছেন যানবাহন চালকসহ সাধারন যাত্রীরা। প্রায়ই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। দ্রæতই রাস্তাটির সংস্কার প্রয়োজন বলে স্থানীয়রা দাবি করেন। শুক্রবার (১২ মে) দুপুরে বড়দল থেকে খাজরা বাজার গামী ইট বোঝাই ট্রলি কালকীর ¯øুইজ গেট সংলগ্ন রাস্তায় দেবে যায়। সাথে সাথে খাজরা থেকে বড়দলগামী ও বড়দল থেকে খাজরাগামী মোটর ভ্যান,মটর সাইকেল ও ট্রলি যানযটের সৃষ্টি হয়। প্রচন্ড তাপদহে যাত্রীরা চরম ক্ষোভ প্রকাশ করেন।

এরকম ঘটনা ঐ সড়কে এখন নিত্য দিনের ঘটনা হয়ে দাড়িয়েছে। আরও জানা যায়, এ জনগুরুত্বপূর্ন রাস্তাটি রাউতাড়া রাজবংশী পাড়া হতে বড়দল ভোলামোল্লার খেয়া পর্যন্ত প্রায় ৫কিঃমিঃ এর পিচের রাস্তাটির একাধিক জায়গায় ছোট বড় গর্ত হয়ে আছে। খাজরা বাজার হতে বড়দল বাজারগামী ইজিবাইক, মোটর ভ্যান হেলেদুলে যাত্রী পরিবহন করছে। এছাড়া বড়দল হতে কয়েকটি ইট ভাটা হতে ইট ও গাছের লগ বহনকারী পরিবহন মারাত্বক ঝুকির মধ্যে ইট ও মালামাল নিয়ে গন্তব্যে পৌছিয়ে দিচ্ছে। পথি মধ্যে অনেক মালবাহী গাড়ী বিকল হতেও দেখা যায়। এমনকি মালবাহী পরিবহন গুলো গর্তের ভিতরে আটকে যানযটের সমস্যাতো আছে।

অসসুস্থ্য কোন রোগীকে বিভিন্ন হাসপাতালে নেওয়ার সময়ও বিরম্বনায় পড়তে হচ্ছে। বর্তমানে এসএসসি পাবলিক পরীক্ষা চলমান আছে। বড়দল কেন্দ্রে খাজরা থেকে পরীক্ষার্থীরা নিরাপদে পৌছানো নিয়ে সংশয় প্রকাশ করেছেন। জনগুরুত্বপূর্ন রাস্তাটি খাজরা ইউনিয়নের খালিয়া, ফটিকখালী, গজুয়াকাটি, খাজরা, রাউতাড়াসহ পাশ^বর্তী আনুলিয়া ইউনিয়নের ভোলানাথপুর,মনিপুর গ্রাম থেকে বড়দল কলেজিয়েট স্কুলে শিক্ষার্থীরা ঝুকি নিয়ে যাতায়াত করছে। সপ্তাহে একদিন বড়দল বাজারেও পাশ^বর্তী এলাকার শতাধিক হাটুরে এ রাস্তা ব্যবহার করে হাটবাজার করে থাকে। আবার রবিবার বড়দল বাজার করে অনেক ব্যবসায়ী মালামাল নিয়ে খাজরা বাজারে আসে। এছাড়াও এই অঞ্চলের মানুষের আশাশুনি উপজেলা,সাতক্ষীরা জেলা শহরের বিভিন্ন কাজের জন্য অনেকটা এই রাস্তাটি ব্যবহার করা হয়। বিভিন্ন জেলা থেকে ধান শ্রমিকরা ধান কেটে নিরাপদে খাজরা বাজার পর্যন্ত পৌছাতে পারছে না। ফলে ধান শ্রমিকরা ভোগান্তির শিকার হচ্ছেন। স্থানীয় মোটর সাইকেল চালক সুব্রত গোলদার জানান,রাস্তাটির একাধিক জায়গায় নষ্ট হওয়ায় আমরা খাজরা বাজার থেকে বড়দলে যাত্রী নিয়ে যেতে ভয় হয়। এছাড়াও ধুলাবালিতে আমাদের গাড়ির বিভিন্ন যন্ত্রাংশ দ্রæত নষ্ট হয়ে যায়। রাস্তাটি খারাপ হওয়ায় ব্যাটারী চালিত ভ্যানো বেশিক্ষণ চার্জ থাকে না। আমরা চাই দ্রæত রাস্তাটি সংস্কার করা হোক।

দুই ইউনিয়নবাসীর দাবি রাস্তাটি দ্রæত সংস্কার করার পাশাপাশি প্রসস্ত করে চলাচল উপযুক্ত করা হোক। সেজন্য সাতক্ষীরা ৩আসনের এমপি ডাঃ আফম রুহুল হক, আশাশুনি এলজিইডিসহ সংশ্লিষ্ট দপ্তরের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version