Site icon suprovatsatkhira.com

কলারোয়ায় সরকারী রাস্তার গাছ কর্তনের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি: কলারোয়ায় সরকারি রাস্তার গাছ কাটার অভিযোগ উঠেছে । বুধবার ১৭ মে উপজেলার সোনাবাড়ীয়া টু শিংগা বাজার অভিমুখি রাস্তার পাশে লাগানো কয়েকটি বিশাল আকৃতির শিশুগাছ গাছ কাটা হয়েছে বলে জানা গেছে। গাছগুলোর আনুমানিক মূল্য প্রায় ৫০ হাজার টাকা।

সুত্র জানায়, উপজেলার কেরালকাতা ইউনিয়নের চেয়ারম্যান মোরশেদ আলী তার ইউনিয়নের রাস্তার ধারে কিছু মরে যাওয়া গাছ রাস্তার উপর থেকে অপসারনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট থেকে কাটার অনুমতি নেন। কিন্তু সেই মারা যাওয়া গাছ অপসারনের নামে ইউনিয়নের বিভিন্ন রাস্তার ধারের বড় বড় গাছ কাটতে থাকে এবং প্রচার দেওয়া হয় উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতিতে গাছ কাটা হচ্ছে।

গত বুধবার শিংগা রাস্তায় বড় একটি গাছ কেটে ট্রাকে উত্তোলনের সময় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি এ বিষয়ে কিছু জানেন না বলে জানান এবং তিনি সাতক্ষীরায় জরুরী মিটিং এ থাকায় তাৎক্ষণিক ভাবে সহকারী কমিশনার(ভূমি) তাহমিনা সুলতানা নীলাকে ঘটনাস্থলে পাঠান এবং কর্তনকৃত গাছ জব্দ করে সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যানের জিম্মায় গাছটি রেখে আসেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুলী বিশ^াস বলেন আমি ঘটনাটি জানার পরেই কর্তনকৃত গাছটি জব্দ করার ব্যবস্থা করি এবং চেয়ারম্যানকে ডেকেছি বিষয়টি জানার জন্য।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version