Site icon suprovatsatkhira.com

কলারোয়ায় শেখ হাসিনার গাড়ীবহরে হামলা মামলায় ৭বছরের সাঁজাপ্রাপ্ত আসামী আটক

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার কলারোয়ায় শেখ হাসিনার গাড়ীবহরে হামলা মামলায় চার বছর ও পৃথক দুটি মামলায় ৭বছর করে সাজাপ্রাপ্ত আসামী আব্দুল মালেককে আটক করেছে র‌্যাব। কলারোয়া উপজেলার কুশখালী এলাকা থেকে মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। আটককৃত আব্দুল মালেক (৪৭) সাতক্ষীরার কলারোয়া পৌরসভার তুলসীডাঙা গ্রামের বাসিন্দা।

র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের কমান্ডার মেজর গালিব জানান,গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে ২০০২ সালের ৩০ আগষ্ট কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার ২০২১ সালের ৪ ফেব্রæয়ারি চার বছর সাজাপ্রাপ্ত ও গত ১৮ এপ্রিল অস্ত্র ও বিষ্ফোরক দ্রব্য আইনের পৃথক মামলায় সাত বছর করে সাজাপ্রাপ্ত পলাতক আসামী আব্দুল মালেক ভারত থেকে কলারোয়া উপজেলার কুশখালী এলাকায় আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসেছেন। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাত ১২টার দিকে কুশখালী এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব সদস্যরা। বুধবার দুপুরে তাকে কলারোয়া থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান মেজর গালিব।

প্রসঙ্গত,২০০২ সালের ৩০ আগষ্ঠ সকাল ১০টার দিকে তৎকালিন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে সকাল ১১টা ৪০ মিনিটে কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে রাস্তার উপর একটি যাত্রীবাহি বাস (সাতক্ষীরা-জ-০৪-০০২৯) রাস্তার উপর আড় করে দিয়ে তার গাড়ি বহরে হামলা চালায় বিএনপি নেতাকর্মীরা। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি প্রকৌশলী শেখ মুজিবুর রহমান, সাংবাদিকসহ ১০ জনকে মারপিট করা হয়।

এমামলায় গত মাসের ১৮ এপ্রিল আব্দুল মালেকসহ ৪৪ জনকে ৭ বছরের সাঁজা দেয়। বিএনপি নেতা হাবিবসহ চারনজনকে যাবজ্জীবন কারাদÐ দেন সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মÐল। গ্রেপ্তার এড়াতে আব্দুল মালেক দীর্ঘদিন পলাতক ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version