Site icon suprovatsatkhira.com

কলারোয়ায় বোরো ধান ও চাল সংগ্রহ’র উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি: কলারোয়ার সরকারি খাদ্য গুদামে বোরো ধান ও চাল সংগ্রহ অভিযান ২০২৩ আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। রবিবার বিকাল ৪ টার সময় খাদ্য গুদাম চত্বরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা সুলতানা নীলার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লালটু।

এ সময় আরও উপস্থিত ছিলেন এবং বক্তব্য প্রদান করেন কেরালকাতা ইউনয়ন পরিষদের চেয়ারম্যান স,ম মোরশেদ আলী, উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ইউনুস আলী, খাদ্য গুদাম কর্মকর্তা মমতাজ পারভীন, উপজেলা আ’লীগ নেতা রবিউল আলম মল্লিক রবি, কাউন্সিলর রফিকুল ইসলাম, মিল মালিক সমিতির সভাপতি ওয়াহিদুজ্জামান, সাধারন সম্পাদক মো: রফিক, উপজেলা কৃষক প্রতিনিধি আতিয়ার রহমান, আ’লীগ নেতা সাহেব আলীসহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত প্রান্তিক চাষী, মিলার ও সমাজের নানা শ্রেণী পেশার ব্যক্তি বর্গ। আলোচনা সভা শেষে ফিতা কেঁটে ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। সরকারের খাদ্য পরিকল্পনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক চলতি বোরো মৌসুমে কলারোয়া সরকারি খাদ্য গুদামে ১১৫৩ মেট্রিক টন চাল ও ৯৮৫ মেট্রিক টন ধান চলতি মে মাস থেকে ৩১ আগস্ট পর্যন্ত সংগ্রহ করা হবে। এ বছর প্রতি কেজি চালের মূল্য ৪৪ টাকা এবং প্রতিকেজি ধানের মূল্য ৩০ টাকা নির্ধারণ করেছে সরকার।

খাদ্য গুদাম কর্মকর্তা মমতাজ পারভীন জানান, এবারই এই উপজেলায় ডিজিটাল সেবা পৌঁছে দিতে কৃষি আ্যাপসের মাধ্যমে প্রতিটি কৃষক কোন প্রকার ঝামেলা ছাড়াই ঘরে বসে কৃষি আ্যপসের মাধ্যমে সরাসরি সরকারী নিয়ম মেনে খাদ্য গুদামে ধান দিতে পারবেন। তিনি আ্যপসের মাধ্যমে ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা অর্জনের জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা খাদ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version