Site icon suprovatsatkhira.com

উড়ে গেছে মাথা গোঁজার ঠাঁই: খোলা আকাশের নিচে বসবাস

নুরুল ইসলাম, (খাজরা) আশাশুনি প্রতিনিধি : আশাশুনির খাজরায় আকস্মিক কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে বিধবা ফিরোজা খাতুনের কাঁচা ঘর। উড়িয়ে নিয়ে গেছে ঘরের চালা। ফলে চার সন্তান নিয়ে এক সপ্তাহ যাবৎ খোলা আকাশের নিচে অসহায় হয়ে বসবাস করছে। মাথা গোঁজার ঠাঁই হারিয়ে মানবেতর জীবন যাপন করছেন বিধবা ফিরোজা খাতুন। সোমবার (২৯ মে) সকালে সরেজমিনে গিয়ে দেয়া যায়, গত ২৩ মে সন্ধ্যায় হঠাৎ শুরু হয় কালবৈশাখী ঝড় ও দমকা হাওয়া। এতে ইউনিয়নের খাজরা ইউনিয়নের পিরোজপুর গ্রামের মৃত করিম বক্সের স্ত্রী বিধাব ফিরোজা খাতুনের কাঁচা ঘরবাড়ি সম্পূর্ন ভেঙে চুরমার হয়ে গেছে। ঘরের চাল উড়ে গিয়ে পাশ^বর্তী মৎস্য ঘেরের মধ্যে পড়েছে। আরোও দেখা যায়, বর্তমানে এলাকার কিছু লোকজনের কাছ থেকে কিছু টাকা নিয়ে কয়েকটা বাশ আর খুটি জোগাড় করেছে। সম্পূর্ন ঘরটি মেরামত করতে গেলে অনেক টাকার প্রয়োজন। যা বিধবভ ফিরোজা খাতুনের পক্ষে জোগাড় করা সম্ভব হচ্ছে না। একামাত্র বসতঘরটি হারিয়ে বর্তমানে ক্ষতিগ্রস্থ ফিরোজা খাতুন ও তার পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে বসবাস করছেন।
এ বিষয়ে ক্ষতিগ্রস্থ ফিরোজা খাতুন জানান, তিন বছর আগে আমার স্বামী বিদ্যুৎ দূর্ঘটনায় নিহত হয়। একমাত্র উপার্জনকারী আমার স্বামীকে হারিয়ে চার সন্তানকে নিয়ে আমি চোখেমুখে অন্ধকার দেখছি। কোন রকমে সংসার চলছে টেনেটুনে। তার মধ্যে ঝড়ে আমার বসতঘরটি ভেঙে গেল। আমি খুব অসহায় হয়ে পড়েছি। সবাই আমার জন্য সাহায্য করেন।
সব শেষে খাজরা ইউপি চেয়ারম্যান মোঃ শাহনেওয়াজ ডালিমের পরামর্শক্রমে আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি সরকারি সাহায্যের আবেদনের প্রস্তুতি চলছিল বলে জানা যায়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version