Site icon suprovatsatkhira.com

শ্যামনগরে পাউবোর জায়গা দখল করে পাকা স্থাপনা: উচ্ছেদের নির্দেশ নির্বাহী কর্মকর্তার

সুন্দরবনাঞ্চল প্রতিনিধি : শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়নের নওয়াবেঁকী বাজারের ¯øুইচগেট সংলগ্ন ভেড়া মার্কেটে পাউবোর জায়গা দখল করে পাকা স্থাপনা নির্মাণ করা হচ্ছে। মঙ্গলবার (১৬ই মে) সকালে সরজমিনে গিয়ে দেখা যায়, নওয়াবেঁকী বাজারে নৌ পথে পন্য আনা নেওয়ার পর দখল করে স্থায়ী ভাবে পাকা স্থাপনা নির্মাণ করা হচ্ছে। নওয়াবেকী বাজারের আমিরুল ইসলাম নামের এক কাঁচা তরকারী ব্যবসায়ী এই ঘর নির্মাণ করছেন বলে জানান স্থানীয়রা।

স্থানীয় একাধিক ব্যবসায়ী বলেন, এই ¯øুইচগেটটি দিয়ে আমরা বিভিন্ন মালামাল উঠানামার কাজে ব্যবহার করি। হঠাৎ দেখছি জায়গাটি দখল হয়ে যাচ্ছে। এখন পন্য পরিবহনে চরম বিপাকে পড়তে হবে। ব্যবসায়ী মনিরুল ইসলাম জানান, এভাবে যদি দিনের পর দিন নদীর চর দখল হয়ে যায় তাহলে পন্য পরিবহনের জায়গা খুঁজে পাওয়া যাবে না। ইতিমধ্যে ন’বেকী বাজার দখলদারদের কবলে চলে গেছে।

বাজারটি মোট স্থাপনার একতৃতীয়াংশ দখল করে নিয়েছে দখলবাজরা। অবৈধ স্থাপনা নির্মাণকারী আমিরুল ইসলামের মোবাইল ফোন বন্ধ থাকায় কোন মন্তব্য নেওয়া সম্ভব হয়নি। আটুলিয়া ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা মোশাররফ হোসেনকে কয়েক বার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। তবে পানি উন্নয়ন বোর্ডের (এস ও) সাজাদ হোসেন বলেন, আমরা ওটাতে উচ্ছেদ অভিযান পরিচালনা করবো। স্কেভেটর দিয়ে উচ্ছেদ করা হবে এখন পর্যন্ত স্কেভেটর পাওয়া যায়নি। আগামীকালকের মধ্যে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি। শ্যামনগর উপজেলা নিবার্হী অফিসার মোঃ আক্তার হোসেন বলেন, ওটা পানিউন্নয়ন বোর্ডের জায়গা। সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানানো হয়েছে, দ্রæত ব্যবস্থা গ্রহণ করা হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version