Site icon suprovatsatkhira.com

নেত্রকোনায় স্কুলছাত্রী মুক্তি রানী বর্মণ হত্যাকারীকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিনিধি: “নেত্রকোনায় স্কুলছাত্রী মুক্তি রানী বর্মণ হত্যাকারীকে গ্রেপ্তার ও দৃষ্টামূলক শাস্তির দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মানবাধিকার সংগঠন আইন ও শালিস কেন্দ্র (আসক), জেলা নাগরিক কমিটিসহ বিভিন্ন বেসরকারী উন্নয়ন সংগঠনের যৌথ আয়োজনে বৃহস্পতিবার সকাল ১০টায় শহরের শহিদ আবদুর রাজ্জাক পার্কের প্রধান ফটকের সামনে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, কিশোরী স্কুলছাত্রী মুক্তি রানী বর্মণের হত্যাকারীকে দ্রæততম সময়ের মধ্যে বিচারিক কার্যক্রম সম্পন্ন করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এসব হত্যাকান্ডের বিচার না হলে দেশে সংখ্যালঘু ও নারী নির্যাতন বন্ধ করা সম্ভব হবে না। দেশে মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠা না করা গেলে জাতীয় উন্নয়ন বাধাগ্রস্ত হবে।

মানবাধিকারকর্মী মাধব চন্দ্র দত্তের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, জেলা নাগরিক কমিটির আহŸায়ক অ্যাড. আজাদ হোসেন বেলাল, সদস্য সচিব ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাড. আব্দুল কালাম আজাদ, বাংলাদেশ জাসদের জেলা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ইদ্রিস আলী, বাসদ নেতা আবু তালেব প্রমুখ। প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে স্থানীয় মানবাধিকারকর্মী, সামাজিক, রাজনৈতিক, পেশাজীবি, সাংস্কৃতিক, নারী অধিকার সংগঠন, সাংবাদিক, সুশিল সমাজের প্রতিনিধিরা অংশ গ্রহন করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version