Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে চিংড়িতে অপদ্রব্য পুশের অপরাধে ব্যবসায়ীর একমাস সাজা, চিংড়ি বিনষ্ট

নিজস্ব প্রতিনিধি: দেশের অন্যতম হিমায়িত রপ্তানী পণ্য সাদা সোনা খ্যাত বাগদা চিংড়িতে অপদ্রব্য পুশের অপরাধে কালিগঞ্জে রাইসুল ইসলাম (৪৫) নামে এক ব্যবসায়ীকে ১ মাসের সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় জব্দ করা পুশকৃত চিংড়ি জনসম্মুখে আগুনে পুড়িয়ে বিনষ্টা করা হয়।

সাজাপ্রাপ্ত ব্যবসায়ী রাইসুল ইসলাম উপজেলা সদরের বাজারগ্রামের শেখ খোকনের ছেলে।

জানা গেছে, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (২৯ মে) বেলা সাড়ে ১১ টার দিকে উত্তর কালিগঞ্জের কাঁকশিয়ালীতে অবস্থিত চিংড়ি ব্যবসায়ী রাইসুল ইসলামের ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি অপদ্রব্য পুশকৃত ৩০ কেজি বাগদা এবং পুশের জন্য রাখা আরও ৬০ কেজি বাগদা চিংড়ি জব্দ করেন। পরে কালিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আজাহারুল ইসলাম বাগদা চিংড়িতে অপদ্রব্য পুশের বিষয়টি নিশ্চিত হয়ে ব্যবসায়ী রাইসুল ইসলামকে একমাসের বিনাশ্রম সাজা দিয়ে জেলা কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আজাহারুল ইসলাম জানান, অভিযানে জব্দকৃত ৯০ কেজি বাগদা চিংড়ির মধ্যে পুশকৃত ৩০ কেজি চিংড়ি জনসম্মুখে আগুনে পুড়িয়ে বিনষ্ট এবং ৬০ কেজি চিংড়ি এতিমখানায় প্রদান করা হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version