Site icon suprovatsatkhira.com

সাবেক ছাত্রনেতা বিদার হোসেন বাবলুর ৩ম মৃত্যু বার্ষিকী বুধবার

প্রেসবিজ্ঞপ্তি : সাতক্ষীরায় আওয়ামী লীগের দু:সময়ের কান্ডারি ও সাবেক ছাত্রনেতা বিদার হোসেন বাবলুর ৩ম মৃত্যু বার্ষিকী আজ বুধবার। প্রয়াত এ নেতা সাতক্ষীরা শহরের মুন্সিপাড়া এলাকার আজিজার রহমানের পুত্র। তিনি তার প্রয়াত চাচা সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও ধুলিহর ইউনিয়নের চেয়ারম্যান স ম আব্দুর রউফ এবং বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমানের অনুপ্রেরণায় ৮০ এর দশকে বিভিন্ন ভোটের পোস্টার, লিফলেট বিতরণ করে রাজনীতিতে নাম লেখান।

তারপর ১৯৮৪ সালে তৎকালিন তুখোড় ছাত্রনেতা বর্তমান জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি শেখ সাহিদ উদ্দীনের একনিষ্ঠ সঙ্গী হয়ে কঠোর পরিশ্রম ও আর্থিক সাহায্য করে দলকে এগিয়ে নিয়ে যান। ৭৫ পরবর্তী ১৯৮৮ সালে সর্ব প্রথম সম্মেলনের মাধ্যমে জেলা ছাত্রলীগের কমিটি গঠন হয়। উক্ত কমিটিতে সহ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৯২ হতে ১৯৯৩ পর্যন্ত জেলা ছাত্রলীগের সহ- সভাপতি, জাতীয় পরিষদ সদস্য, ও দীর্ঘ ৬ মাস জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন প্রয়াত ছাত্রনেতা বিদরে হোসেন বাবলু করেন। ১৯৯৩ সাল হতে ১৯৯৫ সালে জেলা যুবলীগের দপ্তর সম্পাদক ও সদর থানা যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করে ২০০২ সাল পর্যন্ত।

অতঃপর ২০০৩ সাল হতে জেলা স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাতা যুগ্ম- আহবায়কের দায়িত্ব পালন করে বর্ণাঢ্য সম্মেলনের মাধ্যমে জেলা স্বেচ্ছাসেবকলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।শারিরীক অসুস্থ্যতার কারণে গুরুত্ব পদের দায়িত্ব না নিয়ে ১নং সদস্য থাকা অবস্থায় মৃত্যু বরণ করেন। তিনি দলের অর্থ দাতা ছিলেন। একজন মরহুম এই নেতার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় পরিবারের পক্ষ থেকে সাতক্ষীরা বাসীর কাছ দোয় চেয়েছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version