Site icon suprovatsatkhira.com

দেবহাটার পারুলিয়ায় জনসাধারণের রাস্তা বন্ধের চেষ্টা

নিজস্ব প্রতিনিধি: দেবহাটার পারুলিয়া ইউনিয়নের উত্তর পারুলিয়া সেকেন্দ্রায় ২৫ বছরের পূর্বে নির্মিত জনসাধারণের চলাচলের রাস্তা নিয়ে বিরোধের জের ধরে এলাকাবাসীর পক্ষে আদালতে মামলা দায়ের করা হয়েছে। ভূক্তভোগীদের পক্ষে সাতক্ষীরা বিজ্ঞ অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আদালতে উক্ত মামলা দায়ের করেছেন উত্তর পারুলিয়া গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে আরব বিল্যাহ। এতে এলাকার মৃত এজাহার আলীর ছেলে আব্দুল গফুর দফাদার, আব্দুল গফুরের স্ত্রী রবিনা খাতুন এবং ছেলে আফজাল দফাদারকে আসামী করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, পারুলিয়া মৌজার ডিপি ৭২৪৯ নং খতিয়ানের ৩৩২ দাগে ০.১১ একর জমির মধ্যে বিরোধীয় ০.০৩ একর জায়গায় অবস্থিত রাস্তা দিয়ে জনসাধারণ চলাচল করে আসছিল। স্থানীয়রা তাদের দৈনন্দিন কাজে উক্ত ইট সোলিং রাস্তাটি প্রায় ২৫ বছরের বেশি সময় ধরে ব্যাবহার করে। ওই রাস্তাটি সরকারি ও ব্যাক্তিগত উদ্যোগে ইট সোলিং করা হয়। বর্তমানে চলাচলের রাস্তাটি বন্ধ করে আব্দুল গফুর দফাদার রান্না ঘর তৈরীর জন্য রাস্তার উপরে ইট মজুদ করেছেন। বিষয়টি নিয়ে ভূক্তভোগীরা বাধা দিতে গেলে আব্দুল গফুর দফাদার ও তার পরিবারের সদস্যরা তাদের উপর চড়াও হয়ে হুমকি ধামকি দিতে থাকে।

বিষয়টি নিয়ে গত ২৬ মে ২০২২ সালে সাতক্ষীরা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৫ ধারায় পি-৯৩৮/২০০২২ (দেব) মামলা দায়ের হয়। পরে বিজ্ঞ আদালত বিষয়টি তদন্তের জন্য সহকারী কমিশনার (ভূমি) দেবহাটা এর মাধ্যমে পারুলিয়া ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন। ইউনিয়ন ভূমি কর্মকর্তা গত ২৪ জুন ২০২২ তারিখে তদন্ত রিপোর্ট প্রদান করেন। তদন্ত রিপোর্টে ০.০৩ একর জায়গায় অবস্থিত ৩ফুট প্রস্থের ইটের রাস্তা দিয়ে বাদি সহ স্থানীয় জনসাধারণ চলাচল করার বিষয়টি নিশ্চিত করে প্রয়োজনীয় পরবর্তী ব্যবস্থা গ্রহনের জন্য প্রেরণ করেন। এরই প্রেক্ষিতে আগামী ১৬ এপ্রিল তারিখে দেবহাটার সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে তদন্তের জন্য দিন ধার্য্য করা হয়েছে। কিন্তু বিবাদীগন রাস্তা দখল করে স্থাপনা নির্মান সহ বিভিন্ন অপচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন ভূক্তভোগীরা।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version