Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে শত্রæতার জেরধরে মৎস্যঘেরে বিষ প্রয়োগ: লক্ষাধিক টাকার ক্ষতি

নিজস্ব প্রতিনিধি : কালিগঞ্জের নলতায় একটি মৎস্যঘেরে বিষ প্রয়োগ করে লক্ষাধিক টাকার ক্ষতি করেছে দুর্বৃত্তরা। শুক্রবার (০৭ এপ্রিল) রাতে উপজেলার নলতা এলাকার মোহাম্মদ ফজলুর রহমানের মৎস্যঘেরে এ বিষ প্রয়োগ করা হয়। বিষক্রিয়ায় ঘেরে চাষ করা বিপুল পরিমাণ গলদা চিংড়ি মাছ মরে পানির উপরে ভেসে ওঠে। মৎস্যঘেরের কর্মচারী মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, রাত ৮টার দিকে ঘের থেকে পার্শ্ববর্তী একটি বাজারে ছিলাম। ঠিক তখনি দুর্বৃত্তরা ঘেরে বিষ প্রয়োগ করে।

তারাবি নামাজের কিছু পরে টের পেলাম মাছ লাফাচ্ছে। লাইট মেরে দেখি প্রচুর মাছ লাফাচ্ছে আর ভেঁড়িতে পড়ে আছে বিষের বোতল। সঙ্গে সঙ্গে মালিককে বিষয়টি জানাই। এর কয়েক ঘণ্টার মধ্যেই মাছের লাফালাফি বন্ধ হয়ে যায় এবং সব মাছ মারা যায়। সকাল থেকেই মরা মাছ ভেসে উঠতে থাকে বলে জানান তিনি। স্থানীয়রা জানান, আমাদের এই অঞ্চলের বেশিরভাগ মানুষ মাছ চাষ করে। অনেক টাকা বিনিয়োগ এবং দীর্ঘ সময় অপেক্ষা করতে হয় মাছ বিক্রি করতে। কিন্তু দুর্বৃত্তদের দেওয়া বিষে কয়েক ঘণ্টার মধ্যেই সব মাছ মরে গেল ফজলুর রহমানের ঘেরে। এভাবে চললে মাছ চাষ বন্ধ করে দেওয়া ছাড়া কোন উপায় থাকবে না।

ঘের মালিক মোহাম্মদ ফজলুর রহমান বলেন, আমার ঘেরের পাশে জায়গা কিনে বাড়ি বানিয়েছে স্থানীয় সদরউদ্দিনের স্ত্রী রোজিনা খাতুন। এক বছর আগে রোজিনা খাতুনের ছাগল আমার চাষাবাদ ক্ষতি করলে আমার সহকারি মনিরের সাথে তার বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে মহিলা বিরূপ আচরণ ও মনিকে আঘাত করে মাথা ফাটিয়ে দেয়। সেই সময়ে মনি তার নামে মামলা করে। সেই শত্রæতার জেরধরে রোজিনা গং পরিকল্পিতভাবে ঘেরে বিষ প্রয়োগ করেছে বলে জানান তিনি। এদিকে অভিযুক্ত রোজিনা খাতুনের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি অস্বীকার করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছিলো।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version