Site icon suprovatsatkhira.com

কলারোয়া সীমান্তে ৪ টি স্বের্ণের বারসহ আটক পাচারকারী

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, অধিনায়ক, লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হক, পিএসসি, জি এর দিক নির্দেশনা অনুযায়ী একটি বিশেষ আভিযানিক দল ০১ জন আসামীসহ ০৪টি স্বর্ণেরবার আটক করেছে। গোপন সংবাদের ভিত্তিতে কলারোয়া উপজেলার কাকডাঙ্গা বিওপি’র সীমান্ত পিলার ১৩/৩-এস এর ৬ আরবি হতে আনুমানিক ৮০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে উপজেলার বালিয়াডাঙ্গা বাজারের পশ্চিম পার্শ্ব দিয়ে বাইসাইকেল যোগে একজন চোরাকারবারী স্বর্ণের বারসহ সীমান্ত এলাকায় ভারতে পাচারের উদ্দেশ্যে গমন করবে। উক্ত সংবাদের ভিত্তিতে কাকডাঙ্গা বিওপি‘র হাবিঃ খবির হোসেন এর নেতৃত্বে একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অবস্থান গ্রহণ করে। আভিযানিক দল আনুমানিক বিকাল সাড়ে ৫ টার দিকে মোঃ ইমাম হোসেন (৪০) নামের এক ব্যক্তিতে চ্যালেঞ্জ করে বাই সাকেলের টায়ারের মধ্য থেকে ৪ টি স্বর্ণের বার উদ্ধার করে। এসময় তার নিকট থেকে নগদ ৫০ হাজার টাকা জব্দ করা হয়। আটককৃত ব্যক্তি কাকডাঙ্গা গ্রামের মো: ইব্রাহিম হোসেনের ছেলে।

উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৪৬৬ গ্রাম ৪৫০ মিলিগ্রাম যার মূল্য ৩৯,৩৬,৮৩৮/- (ঊনচল্লিশ লক্ষ ছত্রিশ হাজার আটশত আটত্রিশ) টাকা। সর্বমোট সিজার মূল্য ৩৯,৯১,৮৩৮/- (ঊনচল্লিশ লক্ষ একানব্বই হাজার আটশত আটত্রিশ) টাকা। স্বর্ণেরবারগুলো শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য পরিবহন করা ও নিজ জিম্মায় রাখায় অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করা হয়। ধৃত আসামীকে কলারোয়া থানায় সোপর্দ এবং নগদ ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা ও স্বর্ণেরবারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
বিজিবি কর্তৃক সাতক্ষীরা সীমান্ত এলাকা হতে ০১ জন বাংলাদেশী নাগরিকসহ স্বর্ণের বার আটক করার বিষয়টি লেঃ কর্নেল মোঃ আশরাফুল হক, পিএসসি, জি অধিনায়ক, সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) নিশ্চিত করেছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version