Site icon suprovatsatkhira.com

বুধহাটায় বেতনা নদী খননের মাটি বিক্রির অভিযোগ

নিজস্ব প্রতিনিধি : আশাশুনির বুধহাটা খেয়াঘাট থেকে নওয়াপাড়া শ্মশানঘাট পর্যন্ত বেতনা নদী খননের মাটি বিক্রির অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি এলাকার মানুষের মনে নানা প্রশ্নের সৃষ্টি করেছে।
এলাকাবাসি সূত্রে জানাগেছে, কাজের সাথে জড়িত জাকির হোসেন প্রতিদিন রাতে ও দিনে মাটি বিক্রি করছে। ট্রলি ও ভ্যানযোগে মাটি ক্রেতারা নিয়ে যাচ্ছে। এতে তিনি লক্ষ লক্ষ টাকার অর্থ হাতিয়ে নিচ্ছে।

এছাড়া অনেকের কাছ থেকে মাটি দেওয়ার চুক্তিতে ২০/৩০ হাজার টাকা অগ্রিম নিচ্ছেন। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক ব্যক্তি জানান, তারা একটি সিন্ডিকেট তৈরি করে দেদারছে মাটি বিক্রি করছে। স্থানীয়দের অভিযোগসূত্রে একজন সাংবাদিক শুক্রবার সকাল ৭ টায় সরেজমিনে গিয়ে দেখেন ১০/১২ টি ট্রলি মাটি বহনের কাজে ব্যস্ত। ট্রলির লোকজন জানায় আজকে তারা একজন সরকারি কর্মকর্তার ড্রাইভারের মাটি পরিবহন করছেন। এসময় নদী খননের দায়িত্বে থাকা জাকিরের সাথে কথা বলতে গেলে সাংবাদিকের মোবাইল কেড়ে নেওয়ার চেষ্টা করে এবং হুমকি দেয় বলে অভিযোগ রয়েছে। স্থানীয় খোকন জানান, আমি বাঁধা দিলেও আমার কথা শুনছেনা।

ঘটনাস্থানে উপস্থিত থাকা বুধহাটা ওয়ার্ডের মেম্বর ফিরোজ হোসেন জানান, বুধহাটা খেয়াঘাট থেকে নওয়াপাড়া শ্মশানঘাট পর্যন্ত লক্ষ টাকার মাটি বিক্রি করেছে জাকির। কোথাও কোন মাটি নেই। আমি যার কাছে জিজ্ঞাসা করি বলে জাকির বিক্রি করেছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ইয়ানুর রহমানের সাথে কথা বললে জানান, আমি ব্যবস্থা নিচ্ছি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version