Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে ৬৬ ক্যারেট আম বিনষ্ট সহ ২০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি : আশাশুনিতে রাসায়নিক দ্রব্য দিয়ে পাকানো ১৩২০ কেজি অপরিপক্ক আম বিনষ্ট সহ ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন উপজেলা বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়ানুর রহমান।
সোমবার গভীর রাতে উপজেলার শীতলপুর গ্রামের আব্দুল হাকিম এর ছেলে হোসেন আলী ও খালেক গাজীর ছেলে নাজমুল গাজী পিকআপ ভর্তি অপরিপক্ক আম রাসায়নিক দ্রব্য দিয়ে পাকিয়ে ঢাকায় রওয়ানা হয়। খবর পেয়ে আশাশুনি থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. রফিকুল ইসলাম, এসআই আবু হানিফ, এসআই ইমরান হোসেনসহ সঙ্গীয় ফোর্স আশাশুনি সদর ইউনিয়নের হাড়িভাঙ্গা মৎস্য সেট সংলগ্ন এলাকা থেকে পিকআপ ভর্তি আমগুলো জব্দ করে থানায় নিয়ে আসেন।

পরে উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করলে মঙ্গলবার সকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে রাসায়নিক দ্রব্য দিয়ে পাকানো ৬৬ ক্যারেট আম বিনষ্ট করা সহ তাদের কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ানুর রহমান বলেন, আমের মৌসুম শুরুর আগেই অসাধু ব্যবসায়ীরা বেশি লাভের আশায় রাসায়নিকে আম পাকিয়ে তা বিক্রি শুরু করেছেন এবং ঢাকায় পাঠাচ্ছেন। এই আমগুলো বাজারজাত করতে এখনও যথেষ্ট সময় বাকি আছে। বাইরে থেকে পাকা মনে হলেও আমগুলো আসলে অপরিপক্ক। রাসায়নিক দিয়ে কাঁচা আম পাকানো হয়েছে। এই আম মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকর। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। আম বিনষ্টকালে কৃষি কর্মকর্তা মোঃ রাজিবুল হাসান সহ সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version