Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে ইউএইচএফপিও’র এক বছর পূর্তিতে সমস্যা ও সম্ভাবনা শীর্ষক আলোচনা সভা

সমীর রায়, আশাশুনি : আশাশুনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার এক বছরের অর্জন শীর্ষক আলোচনা সভা ও শিশু পার্কের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিজানুল হক এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা সিভিল সার্জন ডা. মো. সবিজুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ানুর রহমান। স্বাস্থ্য কমপ্লেক্সের সকল চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে সভায় সচিত্র প্রতিবেদন তুলে ধরে ইউএইচএফপিও ডা. মিজানুল হক বলেন- দায়িত্ব গ্রহনের পর এই এক বছরে হাসপাতালের এক্স-রে মেশিন, প্যাথোলজি ল্যাব, এসালাইজার মেশিন, আল্ট্রসনো মেশিন স্থাপন ও চালু করা হয়েছে। এছাড়া সিজারিয়ান সেকশান পুনরায় চালু করায় গরীব অসহায় রোগীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

সেবার জন্য হাসপাতালের বহির্বিভাগে প্রতিদিন ৩০০ থেকে ৩৫০ রোগির চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। হাসপাতালটি ৩১ বেডের হলেও প্রতিদিন ৪০ এর বেশি রোগির থাকার ব্যবস্থা করা হয়। অক্সিজেন প্লান্ট স্থাপন এবং সেন্ট্রাল অক্সিজেন লাইন চালুর ফলে সরাসরি রোগিদের বেডেই অক্সিজেন দেওয়া সম্ভব হচ্ছে। হাসপাতালটিকে ৫০ শয্যায় উন্নীত করার জন্য তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন করা হচ্ছে।
স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন সংস্কার করা হয়েছে। হাসপাতালের আবাসিক এলাকা প্রাচীরের মাধ্যমে পৃথক করে আবাসিক এলাকায় নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। আবাসিকে বসবাসরত শিশুদের বিনোদনের জন্য শিশু পার্ক স্থাপন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ানুর রহমান বলেন, হাসপাতালের পুকুর থেকে হাসপাতালের জন্য প্রয়োজনীয় পানি পাওয়ার সুযোগ করে দিতে তিনি উপজেলা পরিষদের মাধ্যমে পুকুর খননের জন্য ভূমিকা রাখবেন।
সিভিল সার্জন ডাঃ সবিজুর রহমান বলেন, হাসপাতালের শূন্যপদে নিয়োগ এবং ফিল্ড স্টাফদের পদোন্নতির জন্য তিনি দ্রæত কার্যক্রম গ্রহণ করবেন। তিনি জন বান্ধব ও রোগিবান্ধব সেবা দেওয়ার জন্য সর্বোচ্চ চেষ্টার আহŸান জানান।
আলোচনা সভা শেষে প্রধান অতিথি আনুষ্ঠানিক ভাবে হাসপাতালের আবাসিক এলাকায় শিশু পার্কের শুভ উদ্বোধন করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version