Site icon suprovatsatkhira.com

আন্ত:সম্প্রদায় ও আন্ত:প্রজন্ম সংহতি বিষয়ে ক্যাম্পেইন অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি : ১১ এপ্রিল মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় বেসরকারী উন্নয়ন সংস্থা সিডো, সাতক্ষীরার বাস্তবায়নে একশনএইড বাংলাদেশ এর সহযোগিতায় একশন ফর ট্রান্সফরমেশন (এফরটি) প্রকল্পের আওতায় তালা উপজেলার ধানদিয়া ইউনিয়ন পরিষদে ধর্মীয় নেতা (মুসলিম, সনাতন, খ্রিস্টান) ও যুবদের নিয়ে “যুব নেতৃত্বে আন্ত:সম্প্রদায় ও আন্ত:প্রজন্ম সংহতি বিষয়ে ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

আন্ত:সম্প্রদায় ও আন্ত:প্রজন্ম সমন্বয় একটি উপায় যা সব বয়সের মানুষ একসাথে এবং একে অপরের কাছ থেকে শিখতে পারে এটি আজীবন শেখার একটি গুরুত্বপূর্ণ অংশ, যেখানে জ্ঞানের স্থানান্তর দক্ষতা, মূল্যেবোধ এবং জ্ঞান অর্জনের জন্য একসাথে কাজ করে। বিভিন্ন প্রজন্মের মধ্যে পার বার্ধক্য সমাজে আমাদের মূলধন, সামাজিক সংহতি আন্ত:সম্প্রদায় ও আন্ত: প্রজন্মীয় পারস্পারিকভাবে সকলের একত্রিত করে, যা বৃহত্তর উৎসাহ দেয় প্রজম্মের মধ্যে বোঝাপড়া, সম্মান ও সংহতি তৈরীতে অবদান রাখে। পারস্পারিক শিক্ষার সম্পর্ক গড়ে তোলে এবং সামাজিক বিকাশে সহায়তা করে।

আলোচনার বিষয়বস্তু ছিল ধর্মীয় নেতারা সামাজিক সংহতি বিষয়ে কিভাবে ভুমিকা রাখতে পারবে? সমাজে শান্তি সম্প্রীতি রক্ষায় যুবদের কি ভুমিকা থাকা দরকার? সকল ধর্মের প্রতিনিধিদের মাধ্যমে কিভাবে এক প্লাটফর্ম তৈরী করা যেতে পারে? শান্তির বার্তা প্রচারের জন্য ধর্মীয় দৃষ্টিকোন থেকে কোন মাধ্যম ব্যবহার করতে পারি? সামাজিক শান্তি সম্প্রীতি বিষয়ে যুবদের কিভাবে কাজে লাগানো যাবে? উক্ত ক্যাম্পেইনের উদ্দেশ্য হলো, ধর্মীয় নেতাদের সাথে আন্ত:সম্প্রদায় এবং আন্ত: প্রজন্মীয় প্রচারণা শুরা করে সমাজকে আর ও সহনীয় করে তোলা। ধর্মীয় নেতাদের সাথে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে যুবকদের অংশগ্রহনের সুযোগ সৃষ্টি করা এবং বিভিন্ন ধর্মের লোকদের সাথে একটি নেটওয়ার্ক /প্লাটফর্ম তৈরী করা।

সিডো সংস্থার প্রধান নির্বাহী শ্যামল কুমার বিশ^াসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ১নং ধানদিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান, মো: শফিকুল ইসলাম, ইউপি সচিব মো: ফারুক হোসেন, ঈমাম আব্দুর রহমান, পালক, সেঁনেরগাতি মিশন চার্চ, স্যামুয়েল সরদার, সভাপতি , সেনেরগাতি পূজা উৎযাপন কমিটি জয়ন্ত কুমার বিশ^াস, মুসলিম, হিন্দু, খ্রীস্টান ধর্মের প্রতিনিধিবৃন্দ, শিক্ষক ও যুব সদস্যবৃন্দ। এছাড়া ও উপস্থিত ছিলেন প্রকল্প সমন্বয়কারী, মো: তহিদুজ্জামান, তহিদ, প্রোগ্রাম অফিসার, চন্দ্রশেখর হালদার, ফাইন্যান্স অফিসার চন্দন কুমার বৈদ্য, রাজু কুমার দাস, কপোতাক্ষ ও ঐক্য যুব সংঘের সদস্যবৃন্দ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version