Site icon suprovatsatkhira.com

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সাতক্ষীরায় একই দিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ কার্যক্রম উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি: স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিআরটিএ সাতক্ষীরার উদ্যোগে একই দিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার (১৫ মার্চ) সকাল ১০টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও বিআরটিএ সাতক্ষীরার আয়োজনে আলোচনা সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিষ্ণুপদ পাল’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। বিআরটিএ সাতক্ষীরা সার্কেলের সহকারী পরিচালক কেএম মাহাবুব কবিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাতক্ষীরা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ান্ত সরকার, টিআই (প্রশাসন) শ্যামল কুমার চৌধুরী, সাতক্ষীরা সিটি কলেজের অধ্যক্ষ ড. মো. শিহাবুদ্দীন, অধ্যক্ষ আশেক ই এলাহী প্রমুখ। আলোচনা সভা শেষে বেলুন ফেস্টুন উড়িয়ে ও ফিতা কেটে একই দিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ কার্যক্রমের উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

বিআরটিএ সাতক্ষীরা সার্কেলের সহকারী পরিচালক কেএম মাহাবুব কবির জানান, ‘এ কার্যক্রম উদ্বোধনের পর ড্রাইভিং লাইসেন্স প্রার্থীরা একই দিন বায়োমেট্রিক করে লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশ নিয়ে ঐ দিনই ম্যাসেজের মাধ্যমে অনলাইনে ফি জমা প্রদান করলে ঘরে বসেই ডাক যোগে লাইসেন্স পাবেন। এছাড়া ড্রাইভিং লাইসেন্সের কার্ড ডেলিভারি পাওয়ার জন্য এখন আর চালকদের বিআরটিএ অফিসে আসতে হয় না। এখন একই দিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ করা হচ্ছে এবং ঘরে বসে লাইসেন্স পাবেন গ্রাহকরা। ড্রাইভিং লাইসেন্সের জন্য ঘরে বসেই প্রয়োজনীয় কাগজপত্রসহ অনলাইনের মাধ্যমে আবেদন করা যায়। এতে করে হয়রানি অনেক কমে গেছে। তাঁরা আরও বলেন, সড়ক দুর্ঘটনা কমিয়ে আনা প্রয়োজন। এক্ষেত্রে চালকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।’

এসময় উপস্থিত ছিলেন বিআরটিএ সাতক্ষীরা জেলা কার্যালয়ের মোটরযান পরিদর্শক রাম কৃষ্ণ পোদ্দার, মেকানিক অ্যাসিস্ট্যান্ট মো. ওবায়দুর রহমান, উচ্চমান সহকারী শেখ মামুন আল হাসানউল্লা, অফিস সহকারী মো. সাইফুল ইসলাম, সিল মেকানিক শেখ আমিনুর হোসেন, এমএসপিএল মো. আলমগীর হোসেন, মো. নাজমুল হাসান, টিটি মো. শামীম আহমেদ, মো. শফিকুল ইসলাম ও মো. ইসমাইল হোসাইন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version