Site icon suprovatsatkhira.com

যৌতুকলোভি স্বামীর অত্যাচারে পিত্রালয়ে লভলী খাতুন, দিন কাটছে অতিকষ্টে

স্টাফ রিপোর্টার: নারী উদ্যোক্তা লাভলী খাতুনের স্বামী সন্তান নিয়ে সংসার করা হলো না। যৌতুকলোভি স্বামীর হাতে অমানুষিক নির্যাতনের শিকার হয়ে দুই বছরের শিশু পুত্র নিয়ে পিতার বাড়িতে মানবেতর দিন কাটাচ্ছেন গৃহবধু লাভলী খাতুন (৩৪)। লাভলী খাতুনের বিবাহের আগে ছিট কাপড়ের ব্যবসায় জমানো ১০ লাখ টাকাও কৌশলে হাতিয়ে নিয়েছে আনসার সদস্য স্বামী এস এম মুজাহিদ হোসেন (৫০)। এখন ব্যবসা ও স্বামী সংসার হারিয়ে অত্যন্ত কষ্টে দিন যাচ্ছে লাভলী খাতুনের।
এঘটনায় গৃহবধু লাভলী খাতুন বাদি হয়ে সাতক্ষীরা বিজ্ঞ আমলী -১ আদালতে স্বামী মুজাহিদের বিরুদ্ধে যৌতুক নিরোধ আইনে একটি মামলা করেছেন।

মামলার বিবরণে জানা গেছে, সাতক্ষীরা শহরের বাগান বাড়ীর বাসিন্দা আব্দুল মাজেদের কন্যা লাভলী খাতুনের সাথে ২০২৭ সালের ২৩ নভেম্বর তারিখে ১ লক্ষ টাকায় দেনমোহর ধার্যে বিবাহ হয় যশোর জেলার মনিরমপুর উপজেলার কাটাখালী গ্রামের আব্দুল কাদেরের পুত্র এস.এম মুজাহিদ হোসেনের। বিবাহের কিছু দিন পরই লাভলী খাতুনের ছিট কপড় ব্যবসার মুলধন ১০ লাখ টাকা নানা কৌশলে হাতিয়ে নেয় স্বামী মুজাহিদ হোসেন। এভাবে স্বামী-স্ত্রী হিসেবে ঘর সংসার করাকালে একটি পুত্র সন্তান জন্ম নেয় তাদের। যার নাম এস.এম মুরছালিম মোস্তাকিম), বয়স দুই বছর।

কিন্ত বিবাহের কয়েক বছর যেতে না যেতেই লাভলী খাতুনের সংসারে নেমে আসে চরম অশান্তি। স্বামী মুজাহিদ হোসেন যৌতুকের কারণে সময়-অসময়ে প্রায়ই মানসিক ও শারীরিক নির্যাতন শুরু করে। কিন্ত লাভলী খাতুনের পিতা-মাতার পক্ষে যৌতুক দেয়ার মত সমর্থ না থাকায় মুখ বুঝে স্বামীর নির্যাতন সহ্য করে আসছিল। লাভলী খাতুন জানায়, শহরের সুলতানপুর বড় বাজার এলাকায় লাভলী বস্ত্রলয় নামে তার ছিট কাপড়ের ব্যবসা ছিলো বিয়ের আগে। ব্যবসার মূলধন ছিলো ১০ লাখ টাকার উপরে। কিন্ত বিয়ের পর স্বামী নানা কৌশলে ওই ১০ লাখ টাকা নিয়ে নেয় আমার কাছ থেকে। আমিও সংসারে সুখের চিন্তা করে সরল বিশ্বাসে ব্যবসার পুরো টাকাটা তুলে দেই স্বামীর হাতে। কিন্ত যৌতুক লোভি স্বামী তাতেও সন্তোষ্ট হয়নি। এক পর্যায়ে পুনরায় আরো ১০ লাখ টাকা যৌতুকের দাবিতে গত ২০২২ সালের ১২ আগস্ট তারিয়ে গৃহবধূ লাভলী খাতুনকে মারধোর করে এক বস্ত্রে শিশু পুত্রসহ তাকে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। সেখান থেকে সাতক্ষীরা শহরের বাগানবাড়ি তার পিতৃলয়ে শিশু পুত্রকে সাথে নিয়ে অনেক কষ্টে দিন কাটাচ্ছেন। এ পর্যন্ত স্বামী তার শিশু পুত্র তাকে খোঁজ নেয়া বা সংসার খরচ কোনো টাকা পয়সা দেয় না বলে জানান গৃহবধূ লাভলী খাতুন।

লাভলী খাতুন আরো জানায়, এর আগেও একই ঘটনায় আদালতে মামলা করেছিলে স্বামী এস.এম মুজাহিদ হোসেনের নামে। এক পর্যায়ে তাকে আর মারধোর বা যৌতুক দাবি করবেনা বলে আদালত থেকে মীমাংসা করে নেয়। কিন্ত যৌতুকলোভি মুজাহিদ হোসেন পুনরায় তাকে মারধোর শুরু করে যৌতুকের দাবিতে। লাভলী খাতুনের দাবি ব্যবসার ১০ লাখ টাকা ফেরত ও সন্তানসহ তার ভোরনপোষনের খরচ যেন আদায় হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version