Site icon suprovatsatkhira.com

নারীরা সচেতন হলে কোন ক্ষেত্রে তারা বঞ্চিত হবে না-বীর মুক্তিযোদ্ধা এমপি রবি

নিজস্ব প্রতিনিধি : ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়ে) বিশেষ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে । বৃহস্পতিবার (২৩ মার্চ) বেলা ১১টায় পুরাতন সাতক্ষীরা আলিয়া মাদ্রাসা এলাকায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় জাতীয় মহিলা সংস্থার অধীনে তথ্য আপা সাতক্ষীরা সদর তথ্য কেন্দ্র’র আয়োজনে জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা’র সভাপতিত্বে বিশেষ উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, “পুরুষের পাশাপাশি নারীরা আজ দেশের বড় বড় পদে দায়িত্ব পালন করছে। নারীরা আর পিছিয়ে নেই।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা তাহাজ্জুতের নামাজ পড়ে ঘুমান আর ফজরের নামায পড়ে কোরআন তেলাওয়াতের মাধ্যমে দেশ পরিচালনার জন্য কর্মকান্ড শুরু করেন। নারীদেরকে জাগ্রত ও সচেতন হতে হবে, তাহলে সমাজের বিভিন্ন ক্ষেত্রে তারা বঞ্চিত হবে না। জননেত্রী শেখ হাসিনা নারীদের অধিকার ক্ষমতায়নে ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছেন। নারীদের মর্যাদা বৃদ্ধির জন্য পিতার নামের পাশাপাশি এখন মায়েদের নাম ও অন্তর্ভুক্ত করেছেন জননেত্রী শেখ হাসিনা। নারীদের কল্যাণ ও সম্মান বৃদ্ধির লক্ষ্যে অনেক কর্মপরিকল্পনা হাতে নিয়েছেন।
উঠান বৈঠকে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ডা. মুনসুর আহমেদ, সদর তথ্য কেন্দ্র’র তথ্য কর্মকর্তা তথ্য আপা মোছা: হিরা খাতুন, সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, সাবেক ইউপি সদস্য এস.এম রেজাউল ইসলাম, সাতক্ষীরা বিদ্যুৎ শ্রমিক লীগের সভাপতি বিকাশ চন্দ্র দাস, সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলেখা রানী দাস, দপ্তর সম্পাদক তহমিনা ইসলাম সিম্মি প্রমুখ। এসময় জাতীয় মহিলা সংস্থা, সদর তথ্য সেবা কেন্দ্র’র কর্মকর্তা ও শতাধিক নারীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠানের সঞ্চালনা করেন জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার জেলা কর্মকর্তা মোতাছেম বিল্লাহ প্রমুখ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version