Site icon suprovatsatkhira.com

দেবহাটায় আইন শৃঙ্খলা ও উপজেলা পরিষদের সমন্বয় কমিটির মাসিক সভা

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা উপজেলার আইন শৃঙ্খলা ও উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান।

উপস্থিত ছিলেন দেবহাটা থানার অফিসার ইনচার্জ শেখ ওবায়দুল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, কুলিয়া ইউপি চেয়ারম্যান আছাদুল হক, সখিপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন সাহেব আলী, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বকুল, পারুলিয়া প্যানেল চেয়ারম্যান ফরহাদ হোসেন হিরা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আলি মোত্তোজা মোহাম্মাদ আনারুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আব্দুল লতিফ, উপজেলা কৃষি অফিসার শরীফ মোহাম্মদ তিতুমীর, সিনিয়র মৎস্য অফিসার আমজাদ হোসেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ পলাশ দত্ত, প্রকৌশলী শোভন সরকার, সাতক্ষীরা পল্লী বিদ্যুত সমিতির দেবহাটা সাব-জোনালের এজিএম জহুরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল বশার, ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার আজহারুল ইসলাম, সমাজসেবা অফিসার অধির কুমার গাইন, মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহান, যুবউন্নয়ন অফিসার আমিনুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশলী জুয়েল হোসেন, আনসার ভিডিপি কর্মকর্তা আসলতা খাতুন, সহকারী প্রোগ্রামার ইমরান হোসেন, ইমাম সমিতির সভাপতি হাফেজ আব্দুস সাত্তার সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিজিবি প্রতিনিধি সহ সংশ্লিষ্ট সদস্যরা। সভায় সিদ্ধান্ত হয় যে, রমজান মাস উপলক্ষে নিরাপদ খাদ্য প্রস্তুত ও বাজার নিয়ন্ত্রণে মনিটরিং ব্যবস্থা জোরদার করা হবে।

সেহারীর শেষ সময় হতে ১ ঘন্টা পূর্বের আগে মাইক বাজানো বা সেহারীর প্রচার করা যাবে না। মাইক চালানো ব্যতিত হিন্দু ধর্মীয় সব উৎসব পালনে বাধা থাকবে না। রমজান উপলক্ষে অতিরিক্ত বিদ্যুত ব্যায় কিংবা আলোক সজ্জা থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়। সেহারী, ইফতারি, তারাবি সময় নিরবিচ্ছন্ন বিদ্যুৎ সরবারহ করা হবে। তবে প্রাকৃতিক দূর্যোগ হলে পরিস্থি মেনে নিয়ে ধর্মীয় আচার বিধি পালনের অনুরোধ জানানো হয়। সভায় আরো উল্লেখ করা হয় যে, বিভিন্ন এলাকায় বর্তমানে প্রাণিদেহে রোগের সংক্রামণ দেখা দিচ্ছে। কিছু অস্বাধু ব্যবসায়ী অতি মুনফার আশায় অসুস্থ ও অর্ধমৃত গরু বা ছাগল ক্রয় করে রাতে আধারে জবাহ করে বিক্রি করছে। সাম্প্রতিক এমন একটি বিষয় নিয়ে কুলিয়া নতুন বাজারে চাঁদাবাজীর ঘটনা ঘটেছে বলে অভিযোগ ওঠায় কুলিয়া ইউপি চেয়ারম্যান আছাদুল হককে সভাপতি, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ তহিদুল ইসলাম, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনকে সদস্য করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ কর্মদিবসের মধ্যে উক্ত তদন্ত রিপোর্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর জমা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version